মঙ্গলবার | মে ২৬, ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক খবর

চীনে ভয়াবহ দাবানল, ১৮ দমকল কর্মীর মৃত্যু

বণিক বার্তা অনলাইন

চীনের সিচুয়ান প্রদেশের একটি বনে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে। এই দাবানলের আগুন নেভাবে গিয়ে প্রাণ হারিয়েছেন ১৮ জন দমকল কর্মী এবং নিখোঁজ রয়েছেন তাদের একজন গাইড।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়েছে, লিয়াংশান জেলায় এরই মধ্যে এক হাজার হেক্টরজুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। দমকল কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন। এর মধ্যে হঠাৎ বাতাসের দিক পরিবর্তন হলে একদল দমকল কর্মী আগুনের ফাঁদে আটকা পড়ে যান। সেখানেই ১৮ দমকলকর্মী প্রাণ হারান। আজ মঙ্গলবার সকালে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

আগুন নেভাতে ২ হাজারের বেশি দমকল কর্মী কাজ করছেন। এরই মধ্যে ১ হাজার ২শ বাসিন্দাকে উপদ্রুত এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে। গতকাল সোমবার স্থানীয় একটি খামার থেকে আগুনের সূত্রপাত। বাতাসের গতিবেগ বেশি থাকায় আগুন দ্রুত পার্শ্ববর্তী পাহাড়ে ছড়িয়ে পড়ে।

জানা গেছে, আগুনের ফাঁদে পড়া ওই দমকল কর্মীর দলের সদস্য ছিলেন ২২ জন। এর মধ্যে একজন খামারের শ্রমিক, তিনি গাইডের কাজ করছিলেন, তাকে এখন খুঁজে পাওয়া যাচ্ছে না। দগ্ধ অবস্থায় তিন জনকে উদ্ধার করা হয়েছে। তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় গণমাধ্যমগুলোতে বলা হচ্ছে, সিচ্যাং শহরের নিকটবর্তী আকাশে এখন ঘন ধোঁয়ার মেঘ। ঠিক এক বছর আগে এ এলাকার জঙ্গলে দাবানল ছড়িয়ে পড়লে ৩০ দমকলকর্মী প্রাণ হারান।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন