এবার যদি স্বরূপে ফিরতে পারে মার্ভেল!

ফিচার ডেস্ক

উলভারিন চরিত্রে হিউ জ্যাকম্যান ও ডেডপুলের পোশাকে রায়ান রেনল্ডস ছবি: ভ্যারাইটি

সোমবার প্রকাশ পেল ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’-এর ট্রেলার। বছরের অন্যতম আকাঙ্ক্ষিত সিনেমা এটি। এর মধ্য দিয়ে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সে যুক্ত হচ্ছে ডেডপুল ও উলভারিন। এমনিতেই বোঝা যাচ্ছিল মার্ভেল দ্রুতই এক্স মেনকে যুক্ত করবে তাদের ইউনিভার্সে। সেই সঙ্গে ডেডপুলও যুক্ত হলো। মার্ভেলের জন্য দুটোই গুরুত্বপূর্ণ। প্রথমত, এর মধ্য দিয়ে দর্শককে আবার ফেরানো যাবে মার্ভেলের দিকে। সেই সঙ্গে বক্স অফিসের সাফল্যও আসতে পারে।

ডেডপুল সিরিজে মুক্তি পেয়েছে দুটি সিনেমা। চরিত্র হিসেবে ডেডপুলের জনপ্রিয়তা অন্য রকম। কমিক রিলিফের পাশাপাশি তার কাজকর্ম এক শ্রেণীর দর্শকের পছন্দ। অন্যদিকে উলভারিনের জনপ্রিয়তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। ‘লোগান’-এর পর তাকে আবার কোনো সিনেমায় দেখা যাবে অনেকেই চিন্তা করেনি। তাই ‘ডেডপুল থ্রি’তে উলভারিনের উপস্থিতির কথা প্রকাশ হতেই সাড়া পড়ে গিয়েছিল।

২ মিনিট ৩৮ সেকেন্ডের ট্রেলারটি মার্ভেলের অন্যান্য সিনেমা থেকে একদমই ভিন্ন। শুরু হয় উলভারিনকে দিয়ে। বারে বসে থাকে সে। ওই বারেই উদয় হয় ডেডপুল। এরপর ট্রেলারে দুজনের মুখোমুখি সংলাপ, দ্বন্দ্ব ও একত্রে মিশনে যাওয়ার বিষয়গুলো দেখানো হয়। সিনেমার গল্প একদমই প্রকাশ হয়নি ট্রেলারে। কেবল বোঝা যাচ্ছে পুরো সিনেমা এ দুই চরিত্রের ব্যাক স্টোরি ও বর্তমান মিশনকে আবর্তন করে চলবে। তার সঙ্গে হয়তো যুক্ত হবে মার্ভেল ইউনিভার্সের আরো কিছু আনুষঙ্গিক গল্প।

এ সিনেমা তিন ধরনের দর্শক আকর্ষণ করবে, এমসিইউয়ের দর্শক, উলভারিন ভক্ত ও ডেডপুল ভক্ত। ফলে মার্ভেলের সুযোগ হলো একটা বড় সংখ্যার দর্শকের কাছে পৌঁছানো। এরই মধ্যে ট্রেলারের প্রতিক্রিয়া অত্যন্ত ইতিবাচক। মার্ভেলের আগের দুই-তিনটি সিরিজ ও সিনেমা নিয়ে দর্শকের এ উচ্ছ্বাস ছিল না। অন্যদিকে ‘দ্য মার্ভেলস’ তো ফ্লপই বলা চলে। সেখান থেকে উলভারিন ও ডেডপুলের ঘাড়ে চেপে মার্ভেল আবার পুরো ধারায় ফেরার সুযোগ পাচ্ছে। কতটা কাজে লাগবে তা সময় বলে দেবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন