সঞ্জয় দত্তের মোট সম্পদ ৩০০ কোটি রুপি

শতকোটির বাড়ি, বিলাসবহুল গাড়ি ও দুটো ক্রিকেট টিম

ফিচার ডেস্ক

ছবি: দ্য নিউজ

বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেতা সঞ্জয় দত্ত। তার অভিনয় নিয়ে আজ আর কোনো সন্দেহ নেই, কিন্তু মাদক, অস্ত্র ও নারী প্রসঙ্গে বহুবার আঙুল উঠেছে তার দিকে। এসব তিনি কাটিয়েও উঠেছেন। দিয়েছেন মুন্নাভাই সিরিজ। এর বাইরে সম্প্রতি তিনি পরিণত হয়েছেন বলিউড ও দক্ষিণের সেরা খলনায়কে। তবে তিনি তার বিলাসী জীবনের জন্যও চর্চিত। তার আছে বিলাসবহুল বাড়ি, দামি গাড়ি ও ঘড়ির সংগ্রহ। বর্তমানে তিনি একটি সিনেমার জন্য পারিশ্রমিক নেন ৮-৯ কোটি রুপি এবং বিভিন্ন সংস্থার পণ্যদূত হিসেবে নেন প্রতিটি থেকে ৫-৬ কোটি রুপি। সব মিলিয়ে তার সম্পদের মূল্যমান ৩০০ কোটি রুপির বেশি।

সঞ্জয় দত্তের বলিউড অভিষেক হয়েছিল ১৯৮১ সালে ‘‌রকি সিনেমা’ দিয়ে। ১৯৮৬ সালে ‘নাম’ দিয়ে সত্যিই নাম কামান তিনি। আর এখন পর্যন্ত তার সবচেয়ে ব্যবসাসফল ও সমালোচক প্রশংসিত সিনেমা এটি। এখন পর্যন্ত সঞ্জয় অভিনয় করেছেন প্রায় ১০০ সিনেমায়।

সঞ্জয় দত্তের বাড়ি আছে মুম্বাই ও দুবাইয়ে। মুম্বাইয়ে বাড়িটি পালি হিলে। সেখানেই তিনি স্ত্রী মান্যতা ও দুই সন্তানের সঙ্গে বাস করেন। দৈনিক ভাস্করের বরাত দিয়ে ডিএনএ ইন্ডিয়া জানাচ্ছে, এ বাড়ির মূল্য ১০০ কোটি রুপি। বাড়িটি আধুনিক ও আশির দশকের নানা ইন্টেরিয়র দিয়ে সাজানো। বাড়ির দেয়ালে পরিবারের নানা ঐতিহ্যবাহী ছবিও সংগ্রহ আছে। এছাড়া আছে বাবা সুনীল দত্ত ও মা নার্গিস দত্তের বড় পোর্ট্রেট, সঞ্জয়ের একটি ম্যুরাল ও অন্যান্য কিছু ক্ল্যাসিক আর্ট। বাড়িতে আছে জিম, বার ও জ্যাকোজি।

বলিউডের সব তারকার বাড়ি দুবাইয়ে নেই। সঞ্জয়ের আছে। এটিকে তিনি সেকেন্ড হোম তৈরি করেছেন। সে বাড়ির ছবি অবশ্য অভিনেতা খুব একটা প্রকাশ করেন না। বাড়ির পাশাপাশি দুবাইয়ের ডেভেলপার কোম্পানি দানিয়ুবের পণ্যদূত তিনি।

সঞ্জয়ের দুটো ক্রিকেট দল আছে। জিম টি টুয়েন্টি ক্রিকেট লিগের জন্য তিনি কিনেছিলেন হারারে হারিকেনস। সোহান রয় তার পার্টনার। এছাড়া শ্রীলংকান প্রিমিয়ার লিগে তিনি কিনেছেন বি-লাভ ক্যান্ডি নামের দল। এ দুই ক্রিকেট দল থেকেও ভালো আয় করেন অভিনেতা। যদিও তা নিয়ে তেমন কোনো তথ্য প্রকাশ করা হয় না। ধারণা করা হয়, ৩০০ কোটির মোট সম্পদের বিষয়টি মূলত কম করে দেখিয়েছেন সঞ্জয়।

অভিনেতার গাড়ির শখও সর্বজনবিদিত। তার আছে ফেরারি ৫৯৯ জিটিবি, রোলস রয়েস ঘোস্ট, বেন্টলি, ল্যান্ড ক্রুজার, মার্সিডিজ, পোরশে ও দুকাটি। এর মধ্যে ফেরারির দাম প্রায় ৪ কোটি রুপি। রোলস রয়েস প্রায় ৭ কোটি রুপি। এসব গাড়ি ছাড়াও সঞ্জয়ের আছে ঘড়ির বিশাল সংগ্রহ।

সূত্র: ডিএনএ ইন্ডিয়া

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন