শনিবার | জুলাই ১১, ২০২০ | ২৭ আষাঢ় ১৪২৭

উদ্যোক্তা সন্মাননা

প্রতিভাবান উদ্যোক্তা সম্মাননা ২০২০

সুধী জেনে আনন্দিত হবেন যে, বরাবরের মতো এবারও বণিক বার্তা আয়োজন করতে যাচ্ছে ‘প্রতিভাবান উদ্যোক্তা সম্মাননা ২০২০’। ২০১২ সাল থেকে বণিক বার্তা ও দেশের প্রতিষ্ঠিত গবেষণা প্রতিষ্ঠান বিআইডিএস যৌথ উদ্যোগে আয়োজন করে আসছে এ সম্মাননা অনুষ্ঠানের।

লক্ষ্য ও উদ্দেশ্য

গতানুগতিক কার্যক্রমের বাইরে স্ব-উদ্যোগী, উদীয়মান উদ্যোক্তা, যাদের উদ্যোগ-কার্যক্রম এখনো সবার কাছে দৃশ্যমান হয়ে ওঠেনি। অথচ তারা দেশের অর্থনীতিতে অবদান রাখছেন নিয়মিতভাবে। যারা কর্মসংস্থানের সুযোগ তৈরি করছেন গতানুগতিকতার বাইরে গিয়েও। যাদের সফলতার পেছনে রয়েছে পরিশ্রম-প্রচেষ্টা-সংকল্প-সংগ্রাম-ত্যাগসহ নানা গল্প। যাদের পদক্ষেপ একেকটি গল্পের মতো, যা অর্থনীতির চালিকাশক্তি হিসেবে কাজ করে। আমরা তাদের হাতে তুলে দিই প্রতিভাবান উদ্যোক্তা সম্মাননা স্মারক।

বাছাই প্রক্রিয়া

সারা দেশ থেকে পাওয়া আবেদনপত্র (অনলাইনের মাধ্যমে ও প্রিন্ট কপি) প্রাথমিক যাচাই-বাছাই করে বিভিন্ন বিভাগে ভাগ করা হয়। নির্বাচনের মানদণ্ডের ভিত্তিতে সেরা উদ্যোক্তা বাছাই করা হয়। বাছাইকৃত উদ্যোক্তাদের মধ্য থেকে বিআইডিএসের বিজ্ঞ বিচারকদের মতামতের ভিত্তিতে সেরা প্রতিভাবান উদ্যোক্তা নির্বাচন করা হয়।

আবেদন প্রক্রিয়া
আবেদন ফরমটি বণিক বার্তার ওয়েবসাইট (www.bonikbarta.com) ও বিআইডিএসের ওয়েবসাইট (www.bids.org.bd) থেকে ডাউনলোডপূর্বক প্রিন্ট করে ব্যবহার করা যাবে। এছাড়া আবেদনপত্রের ফটোকপি ব্যবহার করেও আবেদন করা যাবে। পাশাপাশি এক কপি ফরম চিঠির সঙ্গে সংযুক্ত রয়েছে।

২০১৯ সন্মাননা পেয়েছেন যারা

হাবিবুর রহমান জুয়েল

মুনলাইট পেট ফ্লেকস অ্যান্ড পেট স্ট্রিপ ইন্ডাস্ট্রির স্বত্বাধিকারী

মো. আবুল কালাম আজাদ

আজিজু রিসাইক্লিং অ্যান্ড ই-ওয়েস্ট কোম্পানি লিমিটেডের স্বত্বাধিকারী

মো. মাহমুদুল হাসান

রকমারি ডটকমের স্বত্বাধিকারী

সংশ্লিষ্ট খবর