চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন

মিশা–ডিপজলের কাছে হারলেন কলি-নিপুণ

বণিক বার্তা অনলাইন

ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর। অন্যদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডিপজল। শনিবার (২০ এপ্রিল) সকাল ৬টা ৪৫ মিনিটের দিকে ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে দুই বছর দায়িত্ব পালন করা সাধারণ সম্পাদক নিপুল আক্তার হেরে গেছেন ডিপজলের কাছে। তার প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী অভিনেতা মাহমুদ কলিও হেরে গেছেন খল অভিনেতা মিশা সওদাগরের কাছে।

মিশা সওদাগর পেয়েছেন ২২৫ ভোট আর কলি পেয়েছেন ১৭০ ভোট। খল অভিনেতার কাছে ৫৫ ভোটের ব্যবধানে হেরে গেছেন কলি।

অন্যদিকে মাত্র ১৭ ভোট কম পেয়ে ডিপজলের কাছে পরাজিত হয়েছেন নিপুণ আক্তার। তিনি পেয়েছেন ২০৯ ভোট, আর ডিপজল পেয়েছেন ২২৫টি।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন ডি এ তায়েব (২৩৪) ও মাসুম পারভেজ রুবেল (২৩১, সহ-সাধারণ সম্পাদক আরমান (২৩৭), সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী (২৫৫), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো (২৯৬), দফতর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৪৫), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন (২৩৫) ও কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল (২৩১)।

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৯ জন। তারা হলেন—সুচরিতা (২২৮), রোজিনা (২৪৩), আলীরাজ (২৩৯), সুব্রত, দিলারা ইয়াসমিন (২১৮), শাহনূর (২৪৫), নানা শাহ (২১০), রত্না কবির (২৬৩) ও চুন্নু (২৪৮)।

কলি-নিপুণ পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন রিয়ানা পারভিন পলি (২২০) ও সনি রহমান (২৩০)।

শুক্রবার চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ভোট হয়। ভোট গণনা শেষে আজ শনিবার সকালে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ৫৭০ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৭৫টি। বৈধ ব্যালট ৪৩৪টি। বাতিল ব্যালট ৪১টি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন