ইউরোপীয় ঘরোয়া লিগ

শিরোপার কাছাকাছি পিএসজি, সম্ভাবনা বাড়ল ম্যানসিটির

ক্রীড়া ডেস্ক

ছবি: ম্যানচেস্টার সিটি

ওসমান দেম্বেলে ও কিলিয়ান এমবাপ্পে উভয়ই জোড়া গোল করে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) ৪-১ গোলের জয় এনে দিয়েছেন লরাঁর বিপক্ষে। বুধবার রাতে পরের ম্যাচে মোনাকো ১-০ গোলে লিলকে পরাজিত করায় পিএসজির টানা তৃতীয় লিগ শিরোপার উৎসব একটু বিলম্বিত হচ্ছে।

 

প্রথমার্ধেই মূলত পিএসজির জয় নিশ্চিত হয়ে যায়। ১৯তম মিনিটে দেম্বেলে এগিয়ে দেন পিএসজিকে। তিন মিনিট পর বুদ্ধিদীপ্ত এক ফ্লিকে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে (২-০)। এরপর দেম্বেলেকে দিয়ে দলের তৃতীয় গোল করিয়েছেন তিনি। ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক যোগ করা সময়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন। এর মধ্য দিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফরাসি খেলোয়াড় হিসেবে টানা চার মৌসুম ন্যূনতম ২৫ গোল করলেন তিনি।

 

এই জয়ের পরই শিরোপা উৎসব করতে পারতো লুই এনরিকের পিএসজির। যদিও তাদের খানিকটা অপেক্ষায় রাখল মোনাকো। অবশ্য খুব বেশিদিন অপেক্ষায় থাকতে হবে না তাদের। শনিবার ঘরের মাঠে লা হার্ভেকে হারালেই ১২তম শিরোপা উৎসব করবেন এমবাপ্পেরা।

 

এদিকে, লিভারপুল হোঁচট খাওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির শিরোপা ধরে রাখার সম্ভাবনা বাড়ল। বুধবার রাতে নগরপ্রতিদ্বন্দ্বী এভারটনের মাঠে ২-০ গোলে হেরেছে অল রেডরা। এই জয়ে এভারটন অবনমন শঙ্কা খানিকটা কাটাল, আর লিভারপুলকে ঠেলে দিল বিপদে।

 

৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে রয়েছে আর্সেনাল। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট লিভারপুলের। অথচ তারা জিতলেই ধরে ফেলতো আর্সেনালকে। ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান করছে ম্যানসিটি। তারা দুই ম্যাচ কম খেলায় সুবিধাজনক অবস্থানে রয়েছে। পেপ গার্দিওলার দল আজ রাতে ব্রাইটনের মুখোমুখি হবে। বাংলাদেশ সময় রাত ১টায় ব্রাইটনের মাঠে খেলতে নামছে সিটিজেনরা।

 

আজ জিতলে এক ম্যাচ হাতে রেখে লিভারপুলকে টপকে টেবিলের দুইয়ে উঠে যাবে এবং টেবিল টপার আর্সেনাল থেকে মাত্র এক পয়েন্ট পেছনে থাকবে সিটিজেনরা। তার মানে, গার্দিওলার দল নিজেদের ম্যাচগুলো জিতলে আর্সেনালকে দুই পয়েন্টে পেছনে ফেলবে।

 

নরওয়েজিয়ান ফরওয়ার্ড আর্লিং হালান্ডকে আজ পাবে না ম্যানসিটি। গত সপ্তাহে এফএ কাপ সেমিফাইনালেও তারা পায়নি এই তারকাকে। যদিও ইংলিশ তারকা ফিল ফডেন আর জন স্টোনস ফিট হয়ে উঠেছেন।

 

সিটিকে আজ আশা দেখাচ্ছে রেকর্ড। তাদের সঙ্গে প্রিমিয়ার লিগে সর্বশেষ ১৩ ম্যাচের ১১টিই হেরেছে ব্রাইটন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন