বিশ্বকাপের ম্যাচ অফিশিয়াল সৈকতসহ ২৬ জন

ক্রীড়া ডেস্ক

ছবি: আইসিসি

আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হবে নবম আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০ দলের এই আসর সামনে রেখে আজ প্রথম রাউন্ডের জন্য ২৬ জন ম্যাচ অফিশিয়ালের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

 

২০ জন আম্পায়ার ও ছয়জন ম্যাচ রেফারির নাম প্রকাশ করেছে আইসিসি। অভিজ্ঞ এই আম্পায়ারদের দলে আছেন ডেভিড শেফার্ড ট্রফিজয়ী আইসিসির বর্ষসেরা আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি ও ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল পরিচালনা করা পল রাইফেল।


প্রথমবারের মতো বিশ্বকাপের ম্যাচ পরিচালনা করতে যাচ্ছেন স্যাম নোগাস্কি, আল্লাহুদিয়েন পালেকার, রশিদ রিয়াজ ও আসিফ ইয়াকুব।

  

ম্যাচ রেফারি হিসেবে থাকছেন ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রু পাইক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ। মাদুগালে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ রেফারি ছিলেন। আর সবচেয়ে বেশি ম্যাচে রেফারি হিসেবে দায়িত্ব পালন করার রেকর্ডধারী জেফ ক্রো আছেন এই বহরে। ১৫০টি ম্যাচ পরিচালনার কাছাকাছি রয়েছেন অ্যান্ড্রু পাইক্রফট।

 

বিশ্বকাপে আম্পায়ার: ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, আল্লাহুদিয়েন পালেকার, রিচার্ড কেটলবরো, জয়রমন মদনগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রাইফেল, ল্যাংটন রাউজার, শরফুদ্দৌলা ইবনে সৈকত শহীদ, রডনি টাকার, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন ও আসিফ ইয়াকুব।

 

ম্যাচ রেফারি: ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রু পাইক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন