আইপিএলে আরেকটি প্লে-অফ দেখছে মুস্তাফিজের দল চেন্নাই সুপার কিংস

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যুগ্মভাবে সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস আরেকটি প্লে-অফের পথে রয়েছে। আজ চিপকে ঘরের মাঠে তারা রাজস্থান রয়্যালসকে ৫ উইকেটে হারিয়ে শেষ চারে ওঠার সম্ভাবনা তৈরি করেছে।

 

এই জয়ের পর ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠেছে চেন্নাই। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রাজস্থান টেবিলের দুইয়ে। কলকাতা নাইট রাইডার্স (১২ ম্যাচে ১৮ পয়েন্ট) শনিবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে সবার আগে প্লে-অফে খেলা নিশ্চিত করেছে।

 

আজ হারলেও প্লে-অফে যাওয়ার রেসে এগিয়ে রয়েছে রাজস্থান। তারা ১৫ মে পাঞ্জাব কিংসের বিপক্ষে ও ১৯ মে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলবে।

 

প্লে-অফের বাকি দুটি টিকিট পাওয়ার রেসে আছে চেন্নাই, সানরাইজার্স (১২ ম্যাচে ১৪), দিল্লি ক্যাপিটালস (১২ ম্যাচে ১২), লখনৌ সুপারজায়ান্ট (১২ ম্যাচে ১২)। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (১২ ম্যাচে ১০) ও গুজরাট টাইটান্সেরও (১২ ম্যাচে ১০) বিদায় প্রায় নিশ্চিত। মুম্বাই ও পাঞ্জাব এবারের আসর থেকে বিদায় নিয়েছে। অর্থ্যাৎ, তাদের ম্যাচ থাকলেও প্লে-অফে ওঠার আর কোনো সুযোগ নেই।

 

১৮ মে নিজেদের শেষ ম্যাচে বেঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই। এদিকে, আজ রাতের ম্যাচে মুখোমুখি হবে বেঙ্গালুরু ও দিল্লি। টিকে থাকতে হলে দুই দলের সামনেই জয়ের কোনো বিকল্প নেই।

 

আজ আগে ব্যাট করে ৫ উইকেটে ১৪১ রানের সাদামাটা সংগ্রহ পায় রাজস্থান। রাইয়ান পরাগ সর্বোচ্চ ৪৭ রান করেন। সিমারজিৎ সিং ২৬ রানে তিনটি ও তুষার দেশপান্ডে ৩০ রানে দুটি উইকেট নেন। রান তাড়া করতে নেমে ৫ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ৪১ বলে ৪২ রানে অপরাজিত থাকেন। রাচিন রবীন্দ্র ১৮ বলে ২৭ ও শিবাম দুবে ১১ বলে ১৮ রান করেন।  

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন