কোপার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মেসির আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

আসন্ন কোপা আমেরিকার আগে একুয়েডর ও গুয়াতেমালার সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, যারা টুর্নামেন্টে যুগ্মভাবে সর্বোচ্চ ১৫ বার শিরোপা জিতেছে।

 

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) জানিয়েছে, ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ডে একুয়েডরের বিপক্ষে ম্যাচ খেলবেন মেসি ও তার সতীর্থরা। এর পাঁচদিন পর ম্যারিল্যান্ডের কমান্ডার্স ফিল্ডে গুয়াতেমালার বিপক্ষে খেলবে বর্তমান কোপা ও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

 

কোপা আমেরিকা শুরুর আগে এটাই হবে আর্জেন্টিনার শেষ প্রস্তুতি ম্যাচ। আগামী ২০ জুন শুরু হবে কোপা আমেরিকার ৪৮তম আসর। প্রথম দিন আটলান্টায় কানাডার মুখোমুখি হবে আসরের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

 

লাতিন মহাদেশের শ্রেষ্ঠত্বের এই আসরে এবার অংশ নেবে মোট ১৬টি দল। ১০টি লাতিন দলের সঙ্গে যোগ দিচ্ছে ক্যারিবিয়ান ও উত্তর আমেরিকার ৬টি দল।

 

কোপার আগে আগামী ১২ জুনের মধ্যে ২৬ জনের চূড়ান্ত স্কোয়াড জমা দিতে হবে দলগুলোকে। জানা গেছে, ২০২২ সালের ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ শিরোপা জয় করা স্কোয়াডের বেশিরভাগ খেলোয়াড়কেই কোপায় রাখতে পারেন আর্জেন্টিনার হেড কোচ লিওনেল স্কালোনি।

 

‘এ’ গ্রুপে কানাডা ছাড়াও আর্জেন্টিনার বাকি দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।

 

এদিকে, চোটের কারণে শুক্রবার ভোরে অরল্যান্ডো সিটির মাঠে ইন্টার মিয়ামির হয়ে খেলতে পারেননি লিওনেল মেসি। এই ম্যাচটি গোলশূন্য ড্র হয়। গত শনিবার মন্ট্রিয়লের বিপক্ষে ম্যাচে হাঁটুতে চোট পান তিনি।  

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন