চাঁদপুরে তীব্র তাপপ্রবাহে রাস্তার বিটুমিন উঠে যাচ্ছে

বণিক বার্তা প্রতিনিধি, চাঁদপুর

ছবি : বণিক বার্তা

চাঁদপুর জেলায় তাপপ্রবাহ বেড়ে চলছে। দিবা-রাত্রি প্রচণ্ড গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রচণ্ড তাপে পুড়ছে সড়ক। তাপের তীব্রতার কারণে জেলার বিভিন্ন রাস্তাঘাটেও প্রভাব পড়েছে। প্রচণ্ড তাপদাহে শহরের পুরানবাজার রাস্তার বিটুমিন উঠে যাচ্ছে। রাস্তার পিচ গলে গেছে।

মেরকাটিজ রোডে সরেজমিন এমন চিত্র চোখে পড়ে। এতে করে চলাচলকৃত যানবাহন যাতায়াতে সমস্যা দেখা দেয়। রাস্তার পিচ গলে গাড়ির চাকায় আটকে এবং চাকায় লেগে চাকার ক্ষতি হয় বলে চালকরা জানান। বিশেষ করে অটো বাইকের চাকা ক্ষতিগ্রস্ত হয় বেশি।

এদিকে শহরের মেরকাটিজ রোডের এ রাস্তাটি গেল ৩-৪ মাস পূর্বে নতুন করে সংস্কার করা হয়েছে। রাস্তাটির কাজ পরিপূর্ণ হলেও বর্তমান তাপদাহে রাস্তার বিটুমিন উঠে গিয়ে পিচ গলে যেতে দেখা যায়। ফলে চলাচলকারী পথচারীদের পথ চলতেও সমস্যায় পড়তে হচ্ছে।

অপরদিকে রাস্তার অবস্থা শোচনীয় হলেও তাপদাহে পুড়ছে খেটে খাওয়া মেহনতি মানুষ।

গাড়িচালক মোবারক বলেন, আমরা গরমের কারণে গাড়ি চালাতে পারি না। অটো বাইকের উপার্জন দিয়ে সংসার চালাতাম। আর এখন সংসার চালানো দূরের কথা, গাড়ির জমার টাকা উপার্জন করতে পারছি না। প্রচণ্ড গরমের কারণে দিন দিনই ধার দেনায় জর্জরিত হয়ে পড়ছি।

সাধারণ মানুষের অবস্থাও অনেক নাজেহাল। তাপের প্রকোপ থেকে নিজেদের বাঁচাতে কিছুক্ষণ পর পর মাথায় পানি ঢালতে দেখা যায়। একটু হাঁটলেই তাপের তোপের মুখে পড়তে হচ্ছে সবাইকে। এক কথায় বর্তমানে জনজীবনে হাঁসফাঁস অবস্থা তৈরি হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন