কেএনএফ প্রধানের স্ত্রীসহ দুজনকে স্ট্যান্ড রিলিজ

বণিক বার্তা প্রতিনিধি, বান্দরবান

ছবি : বণিক বার্তা

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী ও আরেক সিনিয়র নার্সকে রুমা হাসপাতাল থেকে লালমনিরহাটে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কেএনএফের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এ দুই নার্সের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

এরা হলেন নাথান লনচিও বমের স্ত্রী এবং রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স লেনসমকিম বম ও আরেক সিনিয়র নার্স খ্রিস্টান বাঙালি দিপালী রাড়ই। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নার্সিং বিভাগ থেকে এদের জরুরিভাবে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

বিষয়টি জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. গুঞ্জন চৌধুরী জানান, ৯ এপ্রিল দুই নার্সকে রিলিজ দেয়া হয়েছে। তিনি বণিক বার্তাকে বলেন, ‘ওইদিন রিলিজপত্র নিজের হাতে বুঝে নিয়েছেন দিপালী বাড়ই। লালসমকিম বমের পক্ষে নাথান বমের বোনের ছেলের স্ত্রী রিলিজ পত্র বুঝে নিয়েছেন।’

একাধিক সূত্রে জানা গিয়েছে, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের কেএনএফের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে সশস্ত্র সংগঠনটির প্রধান নাথান বমের স্ত্রীসহ দুই সিনিয়র নার্সকে এ স্ট্যান্ড রিলিজ করা হয়। অন্যদিকে মানুষের ব্যবহৃত বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফ্লাস করে লক খুলে দেয়াসহ নানাভাবে কেএনএফকে সহযোগিতা করার অভিযোগে কয়েক দিন আগে গ্রেফতার হয় নার্স দিপালী বাড়ইয়ের স্বামী মেকানিক রিচার্ড প্রকাশ রনি।

স্ট্যান্ড রিলিজের বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান। তিনি বণিক বার্তাকে বলেন, ‘কী কারণে বা কেন স্ট্যান্ড রিলিজ করা হয়েছে এ বিষয়ে নির্দেশনাপত্রে বলা নেই।

এদিকে গতকাল বুধবার পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দিয়েছেন বলে আজ বিকালে সেলফোনে বণিক বার্তাকে জানিয়েছেন দিপালী বাড়ই।

স্ট্যান্ড রিলিজ করে দুই নার্সকে লালমনিরহাট জেলায় পাঠানোর বিষয় শুনেছেন বলে জানিয়েছেন লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. রমজান আলী। তিনি বণিক বার্তাকে বলেন, ‘যারা স্ট্যান্ড রিলিজ হয়েছেন, গত মঙ্গলবার তারা কল করে বিষয়টি আমাকে জানিয়েছিল। পরদিন বুধ ও আজ বৃহস্পতিবার সরকারি ছুটি। তারা কীভাবে যোগ দেবেন। তাছাড়া স্ট্যান্ড রিলিজসংক্রান্ত বিষয়ে অফিশিয়ালি কোনো চিঠি পাননি বলেও জানিয়েছেন তিনি।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন