গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত আইজিপি

নিজস্ব প্রতিবেদক

ছবি : পুলিশ সদর দপ্তর

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নিতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম। সোমবার (২৯ এপ্রিল) পুলিশ হেডকোয়ার্টার্সে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

সভায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা অনলাইনে অংশগ্রহণ করেন। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব কুমার ভদ্র এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অতিরিক্ত আইজিপি বলেন, ‘এ ধরনের কোনো গুজব ছড়ালে তাৎক্ষণিকভাবে স্থানীয় জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট সকলকে সঙ্গে নিয়ে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় ব্যবস্থা নিতে হবে। তিনি গুজব প্রতিরোধে গোয়েন্দা তৎপরতা বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করেন।  এছাড়া, সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্যও মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।’ আতিকুল ইসলাম বলেন, ‘ফিটনেসবিহীন গাড়ি কোনো অবস্থাতেই চলতে দেয়া যাবে না। তিনি ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। 

হারানো মোবাইল ফোন উদ্ধার তৎপরতা বাড়ানোর নির্দেশনাও দেন অতিরিক্ত আইজিপি। তিনি এক্ষেত্রে টহল জোরদার এবং পুরনো মোবাইল ফোন ক্রয়-বিক্রয়স্থলে নিয়মিত অভিযান পরিচালনার ওপর গুরুত্বারোপ করেন।

সভায় ডাকাতি মামলা গুরুত্বসহ তদন্ত করে দোষীদের বিচার নিশ্চিত করার ওপর জোর দেয়া হয়। এছাড়া, পুলিশ হত্যা মামলার তদন্ত দ্রুত সম্পন্ন এবং প্রসিকিউশন কার্যক্রম মনিটরিং  করার জন্যও সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন