প্রথমবারের মতো এআই প্রযুক্তির ল্যাপটপ নিয়ে এল গিগাবাইট বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

ছবি: গিগাবাইট বাংলাদেশ

প্রথমবারের মত দেশে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সম্পন্ন প্রযুক্তির ল্যাপটপ নিয়ে এল গিগাবাইট বাংলাদেশ। গেমার, ভিডিও এডিটর, কন্টেন্ট ক্রিয়েটরসহ ভারি কাজের এ দুই ল্যাপটপ ব্যবহার করা যাবে। রোববার (২৮ এপ্রিল) রাতে রাজধানীর একটি রেঁস্তোরায় ল্যাপটপগুলো অবমুক্ত করেন গিগাবাইট এশিয়া অঞ্চলের ডেপুটি ম্যানেজার এলান স্যু।

নতুন এ দুই ল্যাপটপ হলো ইন্টেল ১৪ প্রজন্মের অরাস গেমিং ১৬ এক্স একেজি এবং অরাস গেমিং ১৬ এক্স এএসজি। এছাড়া ৩টি ওএলইডি ল্যাপটপও বাজারজাত করছে গিগাবাইট।

অনুষ্ঠানে জানানো হয়, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড একমাত্র পরিবেশক হিসেবে দেশের বাজারে সকল অথরাইজড ডিলার পয়েন্টে ল্যাপটপগুলো গ্রাহকদের জন্য সরবরাহ করবে। আর পারফরমেন্স বিবেচনায় ল্যাপটপগুলো বিএমডব্লিউ মানের। তাই এগুলোর দাম লাখ টাকার ওপর।

গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মাদ আনাস খান বলেন, ল্যাপটপ দুটিতে রয়েছে যথাক্রমে ইন্টেল ১৪ প্রজন্মের কোর আই৭ প্রোসেসর এবং জিফোর্স আরটিএক্স ৪০৬০ ৮জিবি জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড ও জিফোর্স আরটিএক্স ৪০৭০ ৮জিবি জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন সহ গিগাবাইট বাংলাদেশের কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন