বিসিএসআইআর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষর

সংগৃহীত

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহের মাঝে প্রযুক্তির সম্প্রসারণ ও পারস্পরিক গবেষণা সহযোগিতার জন্য একটি চুক্তি সই হয়েছে। বৃহস্পতিবার ( ১৬ মে)  দুপুর ১২টায় বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) সভাকক্ষে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহের ভেটেরিনারি সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আউয়াল এবং বিসিএসআইআর-এর সদস্য (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, বিজ্ঞান গবেষণাকে এগিয়ে নিতে হলে বিজ্ঞান ও প্রযুক্তিকে ভালোবাসতে হবে। তিনি বলেন, কৃষি বিজ্ঞানীরা আজ কৃষি বিজ্ঞানকে ভালোবেসে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার জন্য নেতৃত্ব দিচ্ছে তেমনিভাবে আমাদেরও বিজ্ঞানকে ভালোবেসে বিজ্ঞান গবেষণায় নেতৃত্ব দিতে হবে।

বিশেষ অতিথির ভাষণে পরিষদের সদস্য (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন বলেন, বিজ্ঞান মনস্ক জাতি গঠনে বিসিএসআইআর তার মাল্টি গবেষণার মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের সবাইকে সেই ধারা অব্যাহত রাখার জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করে যেতে হবে।

গবেষণা সমন্বয়কারী ড. অহেদুল আকবরের সঞ্চালনায় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য (বিজ্ঞান ও প্রযুক্তি), সদস্য (অর্থ), সদস্য (উন্নয়ন) ও পরিষদ সচিব ড. মো. সেলিম রেজা, বিভিন্ন গবেষণাগারের পরিচালকরা, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা। - বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন