এনভয় টেক্সটাইলসের আয় বেড়েছে ৩৩ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের আয় চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) এর আগের বছরের একই সময়ের তুলনায় ৩৩ শতাংশ বেড়েছে। একই সময়ে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা বেড়েছে ৪৯ দশমিক ৪৪ শতাংশ। এনভয় টেক্সটাইলসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে এনভয় টেক্সটাইলসের আয় হয়েছে ১ হাজার ৭৪ কোটি ৬৪ লাখ টাকা। যেখানে এর আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৮০৭ কোটি ৭৯ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির ২৬৬ কোটি ৮৫ লাখ টাকা আয় বেড়েছে। প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ৪৩ কোটি ৯৮ লাখ টাকা। যেখানে এর আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ২৯ কোটি ৪৩ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১৪ কোটি ৫৫ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয়(ইপিএস) হয়েছে ২ টাকা ৬২ পয়সা, যা এর আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১ টাকা ৭৫ পয়সা।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে এনভয় টেক্সটাইলসের আয় হয়েছে ৩৮৩ কোটি ৬৮ লাখ টাকা। যেখানে এর আগের হিসাব বছরের একই সময়ে আয় হয়েছিল ২৫৭ কোটি ৮৩ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৯ কোটি ৭১ লাখ টাকা। যেখানে এর আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৮ কোটি ৮৪ লাখ টাকা। চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা, যা এর আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৫৩ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন