সিলেটে স্কুল শিক্ষার্থীদের ভালোবাসায় সিক্ত নিগাররা

ক্রীড়া প্রতিবেদক

ছবি: বিসিবি

সিলেটে সফরকারী ভারতের সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার প্রথম ম্যাচে স্বাগতিকরা হেরেছে। আজ বিরতির দিন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা, মারুফা আক্তার ও ফাহিমা খাতুনরা দারুণ এক অভিজ্ঞতার মুখোমুখি হলেন। বিসিবির নারী উইংয়ের হেড ও বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশারকে নিয়ে ক্রিকেটাররা গেলেন নগরীর আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজ, ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ ও আনন্দনিকেতন স্কুলে। সেখানে গিয়ে স্কুল শিক্ষার্থীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন নিগাররা।

 

জাতীয় দলের তারকাদের কাছে পেয়ে উচ্ছ্বাস ছুঁয়ে যায় শিক্ষার্থীদের। তারা ক্রিকেট তারকাদের অটোগ্রাফ নিতে হুমড়ি খেয়ে পড়ে। বিশেষ করে অধিনায়ক নিগারকেই বেশি আবদার মেটাতে হয়। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে কিছুক্ষণ ক্রিকেট খেলেন তারা। নিগার নিজে ব্যাটিং করলেন, পরে এক শিক্ষার্থীকে বোলিং করলেন পেসার মারুফা আক্তার। উইকেটকিপিংয়ের দায়িত্বে ছিলেন ফাহিমা খাতুন।

 

তিনটি স্কুলেই শিক্ষার্থীদের চলমান টি-টোয়েন্টি সিরিজ দেখার আমন্ত্রণ জানান হাবিবুল ও নিগাররা। সঙ্গে মেয়েদের ক্রিকেট খেলতে উৎসাহও দিয়েছেন। স্কুলের প্রধানের হাতে তুলে দেয়া হয়েছে জাতীয় দলের সবার অটোগ্রাফ-সংবলিত জার্সি।

 

আজকের অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশ দলনায়ক নিগার বলেন, ‘আমার জন্য একেবারেই নতুন অভিজ্ঞতা। আমার অনেক ভালো লেগেছে। যে তিনটি স্কুলে গিয়েছি, বাচ্চাদের যে উৎসাহ দেখেছি এবং আগ্রহ। তারাও ক্রিকেট খেলতে চায়। দারুণ একটা উদ্যোগ। মেয়েদের ক্রিকেটের প্রচারণাও হলো, পাশাপাশি এ সিরিজেরও একটা হাইপ তৈরি করা গেল।’

 

আগামীকাল সিলেটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন