যাত্রার প্রথম দিনে অবরোধের মুখে চন্দনা কমিউটার ট্রেন

বণিক বার্তা প্রতিনিধি, ফরিদপুর

ছবি : বণিক বার্তা

উদ্বোধনের পর যাত্রার প্রথম দিনে ফরিদপুর রেলস্টেশনে অবরোধের মুখে পড়েছে চন্দনা কমিউটার ট্রেন। স্টপেজ দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী। গতকাল ভোর ৫টা ৪০ মিনিটে ট্রেনটি রাজবাড়ী থেকে ফরিদপুর পৌঁছলে বিক্ষুব্ধরা গতিরোধ করেন। বিক্ষোভের মুখে ১০ মিনিট ট্রেনটি সেখানে অবস্থান করে। পরে অবস্থানকারীরা সরে গেলে ৫টা ৫০ মিনিটে ভাঙ্গা হয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেন।

রেলওয়ে সূত্র জানায়, রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা রুটে গতকাল থেকে বাণিজ্যিকভাবে এক জোড়া কমিউটার ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে শনিবার এর উদ্বোধন করা হয়। তবে মাঝপথে ফরিদপুর রেলস্টেশনে কোনো যাত্রাবিরতি না থাকায় রেলসেবাপ্রত্যাশীদের মাঝে অসন্তোষ সৃষ্টি হয়েছে। তারা এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য রেলমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রেলসেবাপ্রত্যাশীরা বলেন, বর্তমান সরকারের সাফল্যের আরেকটি নতুন অধ্যায় শুরু হলো রাজবাড়ী-ঢাকা রুটে দুটি কমিউটার ট্রেন চালুর মাধ্যমে। তবে ট্রেনটি ফরিদপুরের ওপর দিয়ে গেলেও স্টপেজ রাখা হয়নি। এতে ফরিদপুরের যাত্রীরা সুলভে ঢাকায় যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এ সিদ্ধান্ত থেকে সরে এসে ফরিদপুর রেলস্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ রাখার দাবি করেন তারা।

এদিকে বিক্ষুব্ধদের অবস্থানের মুখে চন্দনা কমিউটার ট্রেনের পরিচালক মহিবুল ইসলাম তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। তিনি বলেন, ‘কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তারা হয়তো আজই সিদ্ধান্ত জানাবেন।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন