সাত জেলায় সড়ক দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

চট্টগ্রামের হাটহাজারীতে বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের ভালুকা, টাঙ্গাইল, সাতক্ষীরা, রাজশাহী, বাগেরহাট ও বরিশালে আরো নয়জনের প্রাণহানি হয়েছে। গতকাল বিভিন্ন সময় ও আগের দিন রাতে এসব দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

চট্টগ্রাম: গতকাল দুপুর ১২টার দিকে অটোরিকশা করে হাটহাজারীর মুহুরীহাটের বটতল দিয়ে যাচ্ছিলেন চার আরোহী। এ সময় পেছন দিক দিয়ে আসা একটি বাস অটোরিকশাকে চাপা দেয়। ঘটনাস্থলেই মারা যান মোহাম্মদ আবদুল মোতালেব (৭০) এবং মোহাম্মদ আফসার (৫২) নামে দুজন। আহত হন আরো দুই যাত্রী। হাটহাজারী থানার এসআই কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

ভালুকা (ময়মনসিংহ): ভালুকায় রাস্তা পারাপারের সময় বাসচাপায় আক্কাস আলী দেওয়ান (৭৫) ও তার স্ত্রী হাজেরা খাতুন (৬৫) নিহত হয়েছেন। গত শুক্রবার রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হবিরবাড়ীর আমতলীতে এ দুর্ঘটনা ঘটে।

টাঙ্গাইল: জেলার কালিহাতীতে লরির পেছনে কাভার্ড ভ্যানের ধাক্কায় চালক ও হেলপার নিহত হয়েছেন। গতকাল ভোরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের পৌলীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত কাভার্ড ভ্যানচালকের নাম আলমগীর হোসেন। তার বাড়ি যশোরে। হেলপারের পরিচয় জানা যায়নি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা একটি লরি ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় ঢাকামুখী একটি কাভার্ড ভ্যান লরির পেছনে ধাক্কা দেয়। কাভার্ড ভ্যানের সামনের অংশ দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই চালক ও হেলপার নিহত হন।

সাতক্ষীরা: জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক কলেজছাত্র ও এক শিক্ষক নিহত হয়েছেন। শ‌্যামনগর উপজেলা সদর ও কলারোয়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন শ‌্যামনগর উপজেলার জেলেখালী গ্রামের ভোলানাথ আউলিয়ার ছেলে পলাশ আউলিয়া (২০)। অন্যজন নিহত মাদ্রাসা শি‌ক্ষিক হেলেনা পারভীন। তি‌নি কলারোয়া উপজেলার ওফাপুর গ্রামের মিজানুর রহমানের স্ত্রী ও সাতমাইল মাদ্রাসার শিক্ষিকা।

পু‌লিশ ও স্থানীয়রা জানায়, গতকাল সকাল ৯টার দিকে কলেজের উদ্দেশে মোটরসাইকেল নিয়ে বা‌ড়ি থেকে বের হন পলাশ আউলিয়া। উপজেলা সদরের নওয়াবেকী সড়কের জামান ইটভাটার সামনে এক‌টি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এর আগে গত শুক্রবার রাত ১০টার দিকে স্বামীর মোটরসাইকেলে আত্মীয়ের বা‌ড়ি থেকে ফিরছিলেন হেলেনা পারভীন। কলারোয়া উপজেলার হেলতলা ইউনিয়ন প‌রিষদের কাছে সাতক্ষীরাগামী একটি প‌রিবহন মোটরসাইকেলে ধাক্কা দেয়। ঘটনাস্থলে তিনি মারা যান।

রাজশাহী: গোদাগাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যাওয়া বাসচাপায় এক নারী নিহত হন। গত শুক্রবার রাতে উপজেলার রাজাবাড়ীহাটে এ দুর্ঘটনা ঘটে। নিহত আম্বিয়া খাতুন (৩৫) ওই এলাকার ইন্তাজ আলীর স্ত্রী।

বাগেরহাট: রামপালে পিকআপচাপায় শোভা খাতুন (৮) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শোভা খাতুন রামপাল উপজেলার শ্রীফলতলা গ্রামের মো. আলমগীর হোসেনের মেয়ে।

বরিশাল: জেলার উজিরপুর উপজেলায় প্রাইভেট কারের ধাক্কায় যোহন ব্যাপারী (৫৫) নামে এক ভ্যানযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় ভ্যানচালকসহ আহত হয়েছেন তিনজন। গতকাল উপজেলার নতুন শিকারপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত যোহন ব্যাপারী উজিরপুর উপজেলার ধামসর গ্রামের মৃত নির্মল ব্যাপারীর ছেলে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন