সিলেটে বৃষ্টি উপেক্ষা করে মুসল্লিদের ঈদের নামাজ আদায়

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

ছবি —বণিক বার্তা।

বৃষ্টি উপেক্ষা করে সিলেটের কেন্দ্রীয় শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ জুন) সকাল ৮টায় জামাতটি অনুষ্ঠিত হয়। রাত থেকে ভারী বর্ষণের কারণে মুসল্লিদের উপস্থিত কম লক্ষ করা যায়।

অন্যদিকে তীব্র জলাবদ্ধতা ও প্রবল বর্ষণের কারণে গুরুত্বপর্ণ বিভিন্ন মসজিদে একাধিক জামাতের আয়োজন করা হয়। কোনো কোনো মসজিদে জামাতের সময়সূচি পিছিয়ে দেয়া হয়।

প্রতি ঈদে শাহী ঈদগাহ ময়দানে লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করেন। কিন্তু এবার প্রতিকূল আবহাওয়ার কারণে জামাতে মুসল্লিদের উপস্থিতি কম ছিল। ঈদগাহ প্রধান জামাতে ইমামতি ও দোয়া পরিচালনা করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হোরায়রা নোমান। ঈদের জামাতে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো.আনোয়ারুজ্জামান চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক ও শ্রেণী-পেশার লোকজন।

এদিকে, রোববার দিবাগত থেকে সিলেটে ভারী বর্ষণ শুরু হয়েছে। এরই মধ্যে তলিয়ে গেছে সিলেট নগরীর অনেক এলাকা। রাস্তাঘাট ডুবে পানি ঢুকেছে অনেকেরই বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে। ভারী বর্ষণের কারণে অনেক ঈদগাহ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা বাতিল করে নিজ নিজ এলাকার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় শাহাজালার (রহ) এর দরগাহে ২য় জামাত অনুষ্ঠিত হয়। একইভাবে জলমগ্ন এলাকার মসজিদগুরোতে সময় পিছিয়ে নেয়া হয়। জামাত আদায় করতে চরম দুর্ভোগ পোহাতে হয় মুসল্লিদের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন