ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটি

চেয়ারম্যান নির্বাচিত হলেন অধ্যাপক এমএ বাকী খলীলী

ছবি : বিজ্ঞপ্তি থেকে

অধ্যাপক এমএ বাকী খলীলী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংক এশিয়ার পরিচালনা পর্ষদের সভায় ব্যাংকের বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ব্যাংক এশিয়ার একজন স্বতন্ত্র পরিচালক। 

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে বিকম (সম্মান) ও এমকম সম্পন্ন করে ১৯৭৫ সালে তিনি বিশ্ববিদ্যালয়ের একই বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তী সময়ে যুক্তরাষ্ট্রের ওহিও স্টেট ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্টে ১৯৮৭ সালে এমএসসি এবং ১৯৯১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩৭ বছরের শিক্ষকতা শেষে ২০১২ সালে তিনি অবসর গ্রহণ করেন। অধ্যাপক খলীলী একজন প্রখ্যাত শিক্ষাবিদ, প্রথিতযশা অর্থনীতিবিদ এবং আর্থিক খাতের বিশেষজ্ঞ। 

শিক্ষকতা পেশার বাইরে তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে অন্যতম ইনস্টিটিউট অব মাইক্রোফাইন্যান্সের নির্বাহী পরিচালক, প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের চেয়ারম্যান এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের পরিচালক। অধ্যাপক খলীলী বর্তমানে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক এবং স্কুল অব বিজনেসের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন। —বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন