আক্ষরিক অর্থেই কাঁপিয়ে দিলেন টেইলর সুইফট

ফিচার ডেস্ক

ছবি: ভোগ

মার্কিন পপ তারকা টেইলর সুইফট। ক্যারিয়ারের সবচেয়ে সুসময় পার করছেন এখন। তার আলোচিত এরাস ট্যুরের অংশ হিসেবে সম্প্রতি পৌঁছেছিলেন স্কটল্যান্ডে। বিশ্বজুড়ে ভক্তদের কাছে নিজের গান নিয়ে হাজির হতেই সুইফটের এরাস ট্যুর। স্কটল্যান্ডের কনসার্টে ঘটে গেছে এক বিস্ময়কর ঘটনা। অতিরিক্ত দর্শকের চাপে কনসার্টের এলাকায় অনুভূত হয়েছে ভূমিকম্প।

যুক্তরাজ্যের জাতীয় ভূমিকম্প মনিটরিং এজেন্সি পরবর্তী সময়ে ঘটনাটির একটি বিবৃতি প্রদান করেছে। ব্রিটিশ ভূতাত্ত্বিক জরিপ সুইফটের গত শুক্রবারের কনসার্ট নিয়ে জানিয়েছেন, প্রায় ৭৩ হাজার ভক্ত সেখানে উপস্থিত ছিল এবং বিস্ময়কর বিষয় হচ্ছে গানের তালে তালে উচ্ছ্বসিত অনুসারীদের পা ফেলার গতিবিধি ছিল ২৩ দশমিক ৪ ন্যানোমিটার। তিন দিনব্যাপী কনসার্টের পরবর্তী শনি ও রোববার যা ছিল ২২ দশমিক ৮ ও ২২ দশমিক ৩। সংস্থাটির মতে, কনসার্টের স্থান থেকে মাত্র ছয় কিলোমিটার দূরে কম্পন শনাক্ত করা হয়েছে।

কনসার্টের দ্বারা উৎপন্ন কম্পন আশপাশে থাকা মানুষ ব্যতীত অন্য কারো অনুভূত হওয়ার সম্ভাবনা কম ছিল। এছাড়া স্থানীয়দের মতে, টেইলর সুইফটের সে কনসার্টের মিউজিক ইনস্ট্রুমেন্টের অতিরিক্ত শব্দই এ কম্পন সৃষ্টি করেছে।

এছাড়া শেক ইট অব গানটি যখন সুইফট শুরু করে, দর্শকের মধ্যে উদ্যমীভাবে চলাচল সেখানে গাড়ির ব্যাটারির একটি গুচ্ছের মতোই শক্তি উৎপন্ন করেছিল! কনসার্টের জন্য প্রায় ৮০ কিলোমিটার পর্যন্ত ভিড় ছিল।

এর আগেও টেইলরের কনসার্টে তার ভক্তদের পদচারণা ও তুমুল নাচানাচিতে ভূমিতে কম্পন অনুভূত হয়েছে।

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন