পিডিবির বকেয়া বিলের ৮৮ শতাংশই লক্ষ্মীপুর পৌরসভার

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

লক্ষ্মীপুরে চলতি বছরের মে মাস পর্যন্ত গ্রাহকের কাছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বকেয়া বিল রয়েছে ৪ কোটি ৭৯ লাখ ১ হাজার ৩৮ টাকা। এর মধ্যে শুধু লক্ষ্মীপুর পৌরসভার বকেয়া প্রায় ৮৮ শতাংশ। বকেয়া বিল আদায়ে পিডিবি একাধিকবার নোটিসও করেছে পৌরসভায়। তবে তা পরিশোধ না করায় গত মঙ্গলবার পৌরসভার মালিকানাধীন কয়েকটি স্থাপনায় বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়। যদিও কিছু বিল পরিশোধ ও বাকি টাকা দ্রুত পরিশোধ করার মুচলেকা দিলে সাড়ে ৬ ঘণ্টা পর সংযোগ সচল করা হয়।

বিডিবি সূত্রে জানা গেছে, চলতি বছরের মে মাস পর্যন্ত বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠানটির বকেয়া বিল রয়েছে ৪ কোটি ৭৯ লাখ ১ হাজার ৩৮ টাকা। এর মধ্যে লক্ষ্মীপুর পৌরসভার বকেয়া ৪ কোটি ২১ লাখ টাকা। আর সরকারি দপ্তরগুলোর কাছে বকেয়া ৪৬ লাখ ৪৫ হাজার ৩৮০। বেসরকারি পর্যায়েও ১১ লাখ ৫৫ হাজার ৬৫৮ টাকার বিল বকেয়া রয়েছে। বকেয়া পরিশোধ না করায় মঙ্গলবার পৌরসভার মালিকানাধীন আধুনিক বিপণিবিতান ও গোডাউন রোড়ের পানির পাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পানির পাম্পের বিদ্যুৎ বিল বকেয়া ছিল ৮৯ লাখ ৭ হাজার ১৮৪ টাকা ও পৌর আধুনিক বিপণিবিতানের বকেয়া ১৮ লাখ ৯০ হাজার ২৯৭ টাকা। এছাড়া পৌর সুপার মার্কেটের বকেয়া বিল ৪০ লাখ টাকা। তবে তাৎক্ষণিক মুচলেকা ও বকেয়া ২৭ লাখ টাকা পরিশোধ করায় ওই দুই মিটারের বিদ্যুৎ সংযোগ সচল করে পিডিবি। পৌরসভা ছাড়াও আরো নয়টি গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। জরিমানা আদায় করা হয় ৪৫ লাখ ১৩২ টাকা। গত বুধবারও ১১টি সংযোগ বিচ্ছিন্ন এবং বকেয়া বিল আদায় করা হয় ১ লাখ ৬৩ হাজার ৪৯৭ টাকা।

তবে পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, ‘৪ কোটি ২১ লাখ টাকার বকেয়া বিল আমার দায়িত্বকালীন সময়ের নয়। বেশির ভাগ বকেয়া আগের মেয়র রেখে গিয়েছেন।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন