চট্টগ্রামে দুজনসহ সড়ক দুর্ঘটনায় নিহত ৬

বণিক বার্তা ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডে গতকাল আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে একটি বাস উল্টে যায় ছবি: নিজস্ব আলোকচিত্রী

চট্টগ্রামের সীতাকুণ্ডে বাস উল্টে এবং নগরীর বন্দরে কাভার্ড ভ্যানের ধাক্কায় দুজন নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় চার জেলায় আরো চারজনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গতকাল বিভিন্ন সময় ময়মনসিংহ, সিরাজগঞ্জ, গাজীপুর ও চুয়াডাঙ্গায় এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

চট্টগ্রাম: সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাস্তার আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে যাত্রীবাহী বাস উল্টে এক নারী নিহত হয়েছেন। এছাড়া নগরীর বন্দর এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুর রাজ্জাক জানান, স্টার লাইন পরিবহনের বাসটি রাস্তার আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। ঘটনাস্থল থেকে এক নারীকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বন্দর থানার এসআই এমদাদ হোসেন জানান, পণ্যবাহী একটি কাভার্ড ভ্যান মোটরসাইকেল চাপা দিলে ঘটনাস্থলে আরোহী মারা যান। মরদেহ উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে, লোকটি পাঠাওয়ের মাধ্যমে যাত্রী পরিবহন করতেন।

ময়মনসিংহ: ভালুকায় ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে স্বপন হোসেন (৫৫) নামে এক বাসচালক নিহত হয়েছেন। উপজেলার সিডস্টোর ঢালীবাড়ী মোড়ে গতকাল ভোরে এ দুর্ঘটনা ঘটে। স্বপন হোসেন এনা পরিবহনের একটি বাসের চালক ছিলেন। তিনি ঝালকাঠি জেলার রাজাপুর থানার সাংঘর গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে।

পুলিম জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ইউটার্ন নেয়ার সময় একটি ট্রাকের সঙ্গে এনা পরিবহনের বাসের ধাক্কা লাগে। এতে এনা পরিবহনের চালক স্বপন হোসেন ঘটনাস্থলেই মারা যান। আহত হন বাসের কয়েকজন যাত্রী।

ভরাডোবা হাইওয়ে থানার ওসি শফিকুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে থানায় রাখা হয়েছে। ট্রাক ও বাস পুলিশ হেফাজতে রয়েছে।

সিরাজগঞ্জ: হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে লেগে মোরসালিন (২০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল ভোরে মহাসড়কের হরিণচড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোরসালিন চাঁপাইনাবগঞ্জ সদরের বালিয়াডাঙ্গা ইউনিয়নের গোহালবাড়ী গ্রামের মো. তাজউল ইসলামের ছেলে। তিনি ট্রাকচালকের সহকারী ছিলেন।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি এমএ ওয়াদুদ জানান, ঢাকা থেকে ট্রাকটি নাটোরের দিকে যাচ্ছিল। পথে লেন ছেড়ে ডান পাশে গিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় চালকের সহকারী মোরসালিন ছিটকে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

গাজীপুর: সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেট কারের সংঘর্ষে মামুন (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় অটোরিকশার তিন যাত্রী আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৬টায় গাজীপুরের মাওনা-কালিয়াকৈর সড়কের বদনীভাঙ্গায় এ দুর্ঘটনা ঘটে। শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত মামুন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বলিশাবাড়ী গ্রামের শাহজাহান মুন্সির ছেলে। তিনি শ্রীপুর পৌর এলাকার ইকো কটন মিলস নামে একটি কারখানায় চাকরি করতেন। আহতদের পরিচয় পাওয়া যায়নি। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা: ইট বহনকারী ট্রলিচাপায় মুন্না হোসেন (১৭) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গতকাল দুপুরে আলমডাঙ্গা উপজেলার খাসকররা বাজারে এ দুর্ঘটনা ঘটে। মুন্না হোসেন আলমডাঙ্গা উপজেলার রায়সা গ্রামের নাসির মণ্ডলের ছেলে।

খাসকররা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার মিল্টন প্রামাণিক জানান, মুন্না মোটরসাইকেল করে বাড়ির দিকে যাচ্ছিলেন। খাসকররা বাজারে পৌঁছলে একটি ট্রলি মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে মুন্না ট্রলির নিচে চাপা পড়েন।

আলমডাঙ্গা থানার ওসি শেখ গনি মিয়া জানান, ট্রলিটি ফেলে রেখে চালক পালিয়ে গেছেন। ট্রলিটি পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন