লাওতারোর জোড়া গোলে শীর্ষে থেকে কোয়ার্টারে আর্জেন্টিনা

বণিক বার্তা অনলাইন

ছবি : এপি

আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তাই নিয়মরক্ষার ম্যাচের মূল একাদশে ছিল না লিওনেল মেসি, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পলের মতো নিয়মিত সব মুখ। আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলায় এদিন মূল খেলোয়াড়দের বিশ্রামে রেখেছিলেন কোচ লিওনেল স্কালোনি। মেসির সঙ্গে মার্কাস আকুনিয়া ছিটকে গিয়েছিলেন ইনজুরির কারণে। আবার নিষেধাজ্ঞার কবলে ছিলেন স্কালোনি নিজেই। কিন্তু ডাগআউটে পাবলো আইমার আর ওয়াল্টার স্যামুয়েলদের নিয়ে কিংবা মাঠে মূল একাদশের বাইরের খেলোয়াড় নামিয়ে দিয়েও আর্জেন্টিনাকে থামানো যায়নি।

মূল খেলোয়াড় ছাড়াও যে আর্জেন্টিনা শক্তিশালী তা আবারও প্রমাণ করলো তারা। লাওতারো মার্টিনেজের জোড়া গোলে পেরুকে ২-০ ব্যবধানে হারালো আর্জেন্টাইনরা। ম্যাচে পেনাল্টি পেলেও পারেদেস গোল করতে ব্যর্থ হন, ফলে ব্যবধান আর বাড়েনি।

এদিন শুরুতেই বল দখলে এগিয়ে থেকে পেরুর ওপর চাপ বাড়াতে থাকে আর্জেন্টিনা। ম্যাচের ২১ মিনিটে প্রথম সুযোগ পায় পেরু। কার্লোস জামব্রানোর হেড বাইরে দিয়ে চলে যায়৷ ২৭ মিনিটে দারুণ এক সুযোগ পায় আর্জেন্টিনা। পারেদেসের দূরপাল্লার ফ্রি-কিক দারুণভাবে তালুবন্দি করেন পেরু গোলরক্ষক গালেসে।

৩৭ মিনিটে আবারও সুযোগ পায় আর্জেন্টিনা। এবার ওতামেন্দির হেড চলে যায় বাইরে দিয়ে। ৪১ মিনিটে ডি মারিয়া বাঁ-পায়ের শট নিলে সেটি রুখে দেন গালেসে। পুরো ৪৫ মিনিটে আর্জেন্টিনা ৭৯ শতাংশ বল নিজেদের দখলে নিয়েও গোল পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ বাড়ায় আর্জেন্টিনা। এর ফলও পেয়ে যায় দ্রুত। ৪৭তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার ডিফেন্স চেরা পাস থেকে ডি-বক্সের ভেতর গোলকিপারের মাথার ওপর দিয়ে চিপ শটে গোল করেন লাওতারো।

৮৪ মিনিটে মার্টিনেজের আরও একটি শট রুখে দেন পেরুর গোলকিপার। তবে ৮৬ মিনিটে তাকে আর কেউ রুখতে পারেনি। আবারও গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ শটে গোল করেন লাওতারো। টুর্নামেন্টে এটি তার চতুর্থ গোল। শেষ পর্যন্ত সেই ২-০ গোলের জয়েই টানা তৃতীয় জয় নিশ্চিত করে গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে আর্জেন্টিনা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন