এমপি আজীমকে চেতনানাশক দেন ফয়সাল: ডিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক

ছবি : ডিএমপি

চট্টগ্রামের পাহাড় থেকে গ্রেফতার ফয়সাল এমপি আজীমকে হত্যা করার আগে চেতনানাশক দিয়ে মুখ চেপে ধরেন। বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

তিনি বলেন, বুধবার (২৬ জুন) দুপুরের পর খাগড়াছড়ির পাহাড়ি এলাকায় হেলিকপ্টার নিয়ে অভিযান চালিয়ে মোস্তাফিজুর রহমান ফকির ও ফয়সাল আলী সাজীকে গ্রেফতার করা হয়েছে। তারা ছদ্মবেশে মন্দিরে অবস্থান করছিলেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হলো।

ডিবি প্রধান বলেন, এমপি আজীমের হত্যা মিশনে অংশ নেয়ার পর দেশে ফিরে আসেন তারা। দেশে এসে চলে যান চট্টগ্রামের চন্দ্রনাথ পাহাড়ে। সেখানে শ্রী শ্রী পাতাল কালীমন্দির এলাকায় অবস্থান নেন। ফয়সাল নিজেকে পলাশ ও মোস্তাফিজ নাম পাল্টে শিমুল রায় পরিচয় দেন। এ পরিচয়ে এতদিন মন্দিরে অবস্থান করছিলেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, ৯ জন কিলিং মিশনে অংশ নেয়। তাদের মধ্যে সাতজনকে বাংলাদেশে এবং দুজনকে ভারতীয় পুলিশ গ্রেফতার করে। তারা সবাই বাংলাদেশী। এখন মূল টার্গেট মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহীনকে গ্রেফতার করা। তিনি মার্কিন নাগরিক। তাকে ফিরিয়ে আনার জন্য যুক্তরাষ্ট্রকে চিঠি দিয়েছে ভারত। কারণ ভারতের সঙ্গে আমেরিকার প্রত্যর্পণ চুক্তি রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন