আগামী দিনে নির্বাচনে আরো স্মার্ট সেবা দেয়া হবে —ইসি সচিব

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

ছবি : সংগৃহীত

নির্বাচন নিয়ে যেন আর কখনো আস্থার ঘাটতি না হয়, সেজন্যইকপোত অ্যাপস তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব শফিউল আজিম। তিনি বলেন, ‘এর মধ্য দিয়ে আগামী দিনে নির্বাচনে আরো স্মার্ট সেবা দেয়া হবে।

গতকাল রাজশাহীতে নির্বাচনী ব্যবস্থাপনায় ব্যবহৃত রেজাল্ট ম্যানেজমেন্ট (আরএমএস) সফটওয়্যার এবংকপোত অ্যাপসের ব্যবহার সহজীকরণসংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। মহানগরীতে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইসি সচিব এসব কথা জানান।

শফিউল আজিম বলেন, ‘সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচন নিয়ে যেন কখনো আস্থার ঘাটতি না হয় সেজন্য কপোত অ্যাপসটি তৈরি করা হয়েছে। অত্যাধুনিক স্মার্ট অ্যাপসটির ব্যবহার কীভাবে আরো সহজ করা যায়, সে লক্ষ্যেই নির্বাচনসংশ্লিষ্ট সবাইকে নিয়ে রাজশাহীতে প্রথমবারের মতো কর্মশালার আয়োজন করা হয়েছে। আগামীতে সব বিভাগে এমন কর্মশালার আয়োজন করা হবে। সবার সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে ভবিষ্যতে আরো স্মার্টভাবে সেবা দেয়া হবে।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার আক্তার জামিল, রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন। এছাড়া কর্মশালায় রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালনকারীসহ নির্বাচন সংশ্লিষ্ট ৭০ কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন