এ ঈদেও এগিয়ে তৌসিফ মাহবুব

ফিচার প্রতিবেদক

ছবি: তৌসিফের ফেসবুক

অভিনেতা তৌসিফ মাহবুব ঈদে অনেক নাটকে অভিনয় করেন। গত ঈদেও তার বেশ কয়েকটি নাটক আলোচিত হয়েছিল। এর মধ্যে ‘স্মৃতিস্মারক’ অন্যতম। ঈদুল আজহায়ও থাকছে তার কয়েকটি নাটক। এর মধ্যে আছে ‘চাঁদের হাট’, ‘রূপকথা’, ‘সামার ব্রেক’ ইত্যদি। রূপকথার পোস্টার এরই মধ্যে অনেকের নজর কেড়েছে। 

এর মধ্যে দুটি আলাদা নাটকে তৌসিফ মাহবুবকে দেখা যাবে কেয়া পায়েল ও নাজনীন নীহার সঙ্গে । ঈদের বিশেষ নাটক ‘চিড়িয়া ঘর’। এতে তৌসিফের বিপরীতে দেখা যাবে কেয়া পায়েলকে। অন্যদিকে ‘লাভ রেইন’-এ তৌসিফের বিপরীতে থাকছেন নাজনীন নীহা। 

একটা অদ্ভুত পরিবারে বাস করেন কেয়া পায়েল। পরিবারের ‍প্রতিটি সদস্যের সঙ্গে একে অন্যের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে ভুমিকা থাকে কেয়ার। এমনই এক অদ্ভুত ঘরের গল্প নিয়ে নির্মাণ হয়েছে ঈদের বিশেষ নাটক চিড়িয়া ঘর। 

নাটকটির নির্মাতা সাজ্জাদ হোসেন বাপ্পি বলেন, ‘একটি অদ্ভুত পরিবারের গল্প রয়েছে এ নাটকে। যে পরিবারের একমাত্র প্রাণস্পন্দন ছোট মেয়ে কেয়া পায়েল। যার কাজই হচ্ছে পরিবারের সব সদস্যের মধ্যে সংযোগ স্থাপনের চেষ্টা করা। অথচ সে মেয়েটিই নিজের মনের মানুষটিকে পেতে পোড়াতে হচ্ছে কাঠ-খড়।’

এই মনের মানুষের চরিত্রেই অভিনয় করেছেন তৌসিফ মাহবুব। নাটকের মূল চরিত্র কেয়া পায়েলের, তবে তৌসিফও এ নাটকের জন্য গুরুত্বপূর্ণ। তার সঙ্গে কেয়া পায়েলের কেমিস্ট্রি এ নাটকের প্রাণ, এমনটাই জানিয়েছেন নির্মাতা। বাপ্পিরই সামার ব্রেকেও থাকছেন তৌসিফ।

অন্যদিকে জাকারিয়া সৌখিন নির্মাণ করেছেন লাভ রেইন অথবা ভালোবাসার বৃষ্টি নাটক। এবার তার নাটকের জুটি তৌসিফ মাহবুব ও নাজনীন নীহা। 

এ নাটকে দেখা যাবে, অন্য এক প্রেমের পরীক্ষার গল্প। নির্মাতা জাকারিয়া সৌখিন এ কাজ প্রসঙ্গে বললেন, ‘এটা একটা মিষ্টি গল্প। তৌসিফ ও নীহা ভালো করেছে তাদের চরিত্রে। তৌসিফ বরাবরই ভালো, আর নীহা নতুন হওয়া সত্ত্বেও দারুণ চেষ্টা করেছে।’ এছাড়া সৌখিনই পরিচালনা করছেন রূপকথা।

এ দুই নাটকে তৌসিফকে ভিন্ন দুই চরিত্রে দেখা যাবে। ভিন্ন ধরনের চরিত্রে প্রতিনিয়তই অভিনয় করছেন তৌসিফ। এ ঈদে আরো নাটকে তাকে দেখা যাবে। প্রতিটি নাটকেই ভিন্ন ধরনের কিছু চেষ্টা করেছেন তিনি। অভিনেতা জানান, তিনি সব সময়ই নানা ধরনের চরিত্রে অভিনয় করতে চান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন