ছোটদের জন্য বিশেষ ঈদ আয়োজন দুরন্ত টিভির

ফিচার প্রতিবেদক

হৈ হৈ হল্লা নাটকে আবুল হায়াত ছবি: দুরন্ত টিভি

ঈদ আয়োজনে টেলিভিশনে ছোটদের জন্য অনুষ্ঠান তুলনামূলক কম থাকে। তবে দুরন্ত টিভি প্রতি ঈদেই নতুন কিছু করার চেষ্টা করে। নানা ধরনের অনুষ্ঠান তারা হাজির করে ছোটদের জন্য। এবারো সে ধারাবাহিকতায় থাকছে বেশকিছু আয়োজন। 

শুরুতেই থাকছে ‘হৈ হৈ হল্লা-সিজন ৩’। অবসরপ্রাপ্ত ডাক্তার সফদার চৌধুরীর বাড়ির মানুষ নিয়ে এর গল্প। পাঁচটি ভিন্ন ধর্মাবলম্বী পরিবারের বসবাস হলেও সব পরিবারই একটি পরিবারের মতো বসবাস করে। তা নিয়েই গল্প। তাদের নানা মজার ঘটনা নিয়ে দুরন্ত টিভির ঈদুল আজহার সাত পর্বের বিশেষ নাটক ‘হৈ হৈ হল্লা - সিজন ৩’। প্রচার হবে ঈদের সাতদিন সকাল ৯টা ৩০ মিনিট, বেলা ২টা ও রাত ৯টা ৩০ মিনিটে। 

ঈদের বিশেষ বিশেষ রান্না নিয়ে আসছে দুরন্ত টিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘বানাই মজার খাবার মা-বাবা আর আমি-সিজন ৩’। বিভিন্ন ধরনের পুষ্টিগুণ সম্পন্ন খাবার রান্নার প্রক্রিয়া এ অনুষ্ঠানে উপস্থাপন করা হয়েছে। অনুষ্ঠানটিতে প্রতি পর্বে একজন শিশু তার মা অথবা বাবাকে সঙ্গে নিয়ে আসবে। অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের সাতদিন সকাল ৯টা, বেলা ২টা ৩০ মিনিট ও বিকাল ৫টা ৩০ মিনিটে।

ঈদ উপলক্ষে দুরন্ত টিভির সাত দিনব্যাপী বিশেষ আয়োজন ব্যান্ড শো ‘দুরন্তপনা’। ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত শিশুদের ব্যান্ড গানের শোটি প্রচার হবে। প্রতি পর্বে শিল্পীরা বাদ্যযন্ত্রীদের সঙ্গে জনপ্রিয় ব্যান্ডের দুটি বাংলা গান ও একটি ইংরেজি গান পরিবেশন করবে। দুরন্ত টিভির সাতদিনের ঈদ আয়োজনে শিশুদের ব্যান্ড শোটি দেখা যাবে বেলা ১টায় ও বিকাল ৫টায়।

বিখ্যাত হানি গেম প্রতিযোগিতার জন্য মায়াদের মৌচাকের সবাই ভীষণ উত্তেজিত। উত্তেজনায় মৌমাছির দল গুঞ্জন করছে। মায়া তার বন্ধু উইলি ও দুটি পিঁপড়াকে সঙ্গে নিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে যাত্রা করে। সেখানে তারা খেলায় জিতে তাদের চিরশত্রু ভায়োলাকে পরাজিত করে এবং গ্রীষ্মের ফসল নিরাপদ করে। মৌমাছি মায়ার দুঃসাহসিক অভিযানের গল্প ‘মায়া দ্য বী: দ্য হানি গেমস’। দুরন্ত টিভির সাতদিনের ঈদ আয়োজনে সিনেমাটি দেখা যাবে ঈদের দিন বেলা ৩টায়।

দুরন্ত টিভির ভাষান্তরিত ইরানি সিনেমা ‘স্টোরি অব মাই ফাদারস বাইক অ্যান্ড মি’। সিনেমাটি দেখা যাবে ঈদের দিন রাত ১০টায়। কান্দিস রাজ্যের রাজকুমারী প্রিন্সেস এমি ঘোড়ার সঙ্গে কথা বলতে পারার এক অলৌকিক ক্ষমতার অধিকারী। রাজকুমারী এমির জীবনের গল্প নিয়ে দুরন্ত টিভির সিনেমা প্রিন্সেস এমি। সিনেমাটি দেখা যাবে ঈদের দ্বিতীয় দিন বেলা ৩টায়। পাইরেট পিটের দুঃসাহসিক অভিযানের গল্প নিয়ে সিনেমা ‘পাইরেট পিট অ্যান্ড দ্য সি মনস্টার’। দুরন্ত টিভির সাতদিনের ঈদ আয়োজনে এ সিনেমা দেখা যাবে ঈদের দ্বিতীয় দিন রাত ১০টায়।

এমন আরো গেম শো, ভাষান্তরিত সিনেমাসহ নানা আয়োজন নিয়ে ঈদুল আজহায় ছোটদের সঙ্গে থাকছে দুরন্ত টিভি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন