ঈদে বিশেষ দামে মিলছে স্মার্ট ব্র্যান্ডের নান্দনিক সব ফ্রিজ

ছবি : বণিক বার্তা

সামনেই ঈদুল আজহা। ক্রেতারা নানা ধরনের ফ্রিজ কেনেন এ সময়ে। ঈদ উপলক্ষে ক্রেতাদের কোনো বিশেষ সুবিধা দিচ্ছেন কি?

শুরুতেই একটি বিষয় জানিয়ে রাখি, বাংলাদেশে আইসিটি পণ্য বাজারজাতকারী শীর্ষ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলোজিস (বিডি) লিমিটেড। বিশ্বের প্রায় ৮৫টি ব্র্যান্ডের আইসিটি পণ্য বাজারজাত করছি আমরা। দেশের বাজারে ইলেকট্রনিকস পণ্য বাজারজাতে আমাদের সহযোগী জাপানের সনি করপোরেশন। দেশের বাজারে জাপানের বহুজাতিক শিল্পগোষ্ঠী সনি করপোরেশনের ইলেকট্রনিকস পণ্য ও সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বিক্রি করতে প্রাতিষ্ঠানিক পরিবেশক হিসেবে চুক্তিবদ্ধ স্মার্ট টেকনোলোজি। সনি-স্মার্ট নামেই আমরা এখন পরিচিত। একই সঙ্গে জাপানের আরেক বিশ্বখ্যাত ব্র্যান্ড শার্পের পণ্যও সরবরাহ করছি।

দেশে তৈরি স্মার্ট ব্র্যান্ডের নিজস্ব ফ্রিজ-রেফ্রিজারেটরের পাশাপাশি জাপানের বিশ্বখ্যাত শার্প ব্র্যান্ডের ফ্রিজ-রেফ্রিজারেটর আমদানি করে বাজারজাত করছি আমরা। আশা করছি, গ্রাহকরা বাজারের অন্যান্য পণ্যের সঙ্গে তুলনা করে ভালো পণ্য হিসেবে সনি-স্মার্ট থেকে ফ্রিজ-রেফ্রিজারেটর বেছে নিতে পারবেন। ঈদুল আজহা উপলক্ষে আমরা সনি-স্মার্টের সব ধরনের পণ্যে স্পেশাল প্রাইস দিচ্ছি, সে সঙ্গে থাকছে বাহারি উপহারের নিশ্চয়তা। এছাড়া আমরা দিচ্ছি বিনাসুদে ইএমআ সুবিধা, প্রকৃত সেবা নিশ্চিতে স্বাস্থ্যসেবা কার্ড এবং জিপি স্টার কাস্টমারদের জন্য ২৬ শতাংশ ক্যাশব্যা সুবিধা।

আপনাদের বিক্রয়োত্তর সেবা সম্পর্কে বলবেন?

বিক্রয়োত্তর সেবার কথা যদি বলেন, সেটাই সনি-স্মার্টকে অন্যদের থেকে আলাদা করে তুলেছে। আমরা বিক্রয়োত্তর সেবায় বিশেষভাবে গুরুত্ব দিয়ে জেনুইন ফ্যাশনের সঙ্গে জেনুইন কেয়ার নিশ্চিত করে থাকি। সনি-স্মার্টের প্রতি গ্রাহক আকর্ষণের অন্যতম প্রধান কারণ, আমাদের জেনুইন-ফাইভ (জি-৫) পলিসি। জি-৫ পলিসির আওতায় জেনুইন প্রডাক্ট, জেনুইন প্রাইজ, জেনুইন সার্ভিস, সঙ্গে জেনুইন কেয়ার আর জেনুইন প্যাশন নিশ্চিতের মাধ্যমে দেশব্যাপী সর্বোত্তম ক্রেতা সন্তুষ্টি অর্জনই স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ-এর মূল লক্ষ্য।

ডলারের উচ্চ বিনিময়হার এবং গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে উৎপাদন খাত চাপে আছে। ফ্রিজের দামের ক্ষেত্রে এ পরিস্থিতি কোনো প্রভাব ফেলেছে কি?

ডলারের উচ্চ বিনিময়হার ফ্রিজের আমদানি-উৎপাদন সব ক্ষেত্রে প্রভাব ফেলেছে। এক্ষেত্রে আমরা যতটা সম্ভব ক্রেতাদের চাপমুক্ত রাখার চেষ্টা করছি। অনেক ক্ষেত্রে আমরা নিজেদের মুনাফা কমিয়ে এনে বাড়তি খরচ সমন্বয়ের চেষ্টা করছি। বিশেষ করে ঈদুল আজহার আগে আমরা ফ্রিজ-রেফ্রিজারেটরে বাড়তি দাম কার্যকর করিনি।

আপনারা ফ্রিজে কী ধরনের প্রযুক্তিগত উৎকর্ষ এনেছেন? 

আমরা স্মার্ট পণ্য তৈরিতে গুরুত্ব দিচ্ছি। জি-টেক ইনভার্টেড টেকনোলজি ব্যবহার করে ফ্রিজ-রেফ্রিজারেটর প্রস্তুত ও বাজারজাত করছি আমরা। ফলে আমাদের ফ্রিজ অনেক বেশি বিদ্যুৎসাশ্রয়ী এবং গ্রাহকের চাহিদা অনুযায়ী অসংখ্য নান্দনিক ডিজাইনের ফ্রিজ বানাতে পারছি। এরই মধ্যে ক্রেতাদের চাহিদা অনুযায়ী বিভিন্ন আকার এবং রং ও বাহারি নকশার ফ্রিজ-রেফ্রিজারেটর বাজারে এনেছি আমরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন