সরকার নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছে -গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার পরিচালনার দায়িত্ব নিয়ে দেশে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছে। শেখ হাসিনার শাসনামলে পুলিশ কর্মকর্তা, পুলিশ সুপার, সেনাবাহিনী ও বিচার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন উচ্চ পদে নারীদের পদায়ন করা হয়। বর্তমানে গ্রামাঞ্চলেও শতকরা ৬০ ভাগের বেশি নারী শিক্ষার্থী বিদ্যমান।’

রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে শনিবার রাতে বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়া (বিটিআই) ও ডেইলি স্টারের যৌথ উদ্যোগে আয়োজিত ‘বিটিআই-দ্য ডেইলি স্টার স্টেলার উইমেন-২০২৩’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

অনুষ্ঠানে ১২টি ক্যাটাগরিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ১২ জন নারী উদ্যোক্তাকে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত বিজয়ী নারীরা হলেন—অবকাঠামো উন্নয়নে শামসিন আহমেদ, প্রযুক্তিতে তাসফিয়া তাসরিন, স্থাপত্যবিদ্যায় নাজলী হুসেইন, শিক্ষায় সাদিয়া জাফরিন, সংস্কৃতিতে রিদি শেখ, বাণিজ্যে শামীমা আক্তার, ক্রীড়ায় সালমা আক্তার মনি, কৃষিতে ড. সাকিনা খানম, বিশেষ সাহিত্যে লুৎফুন্নাহার পিকি, ব্যবসায়িক উদ্যোগে মনোষিতা আয়ারনী, সমাজকল্যাণে তৌহিদা শিরোপ এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য রোজিনা ইসলামকে পুরস্কৃত করা হয়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন