অর্থ আত্মসাৎ মামলায় ইভ্যালির রাসেল-শামীমার কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক I চট্টগ্রাম ব্যুরো

ছবি : সংগৃহীত

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলায় এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের সপ্তম যুগ্ম মহানগর জজ মো. মহিউদ্দীনের আদালত এ রায় দেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সহকারী সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট এম এস হোসেন সাহেদ।

মামলার নথি থেকে জানা যায়, নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকার বাসিন্দা জসিম উদ্দিন আবিদ মোটরসাইকেল কেনার জন্য ইভ্যালিকে ১ লাখ ৮০ হাজার টাকা দিয়েছিলেন ২০২১ সালের এপ্রিলে। কিন্তু মোটরসাইকেল বুঝিয়ে দেয়নি ইভ্যালি। ইভ্যালি একটি চেক দিয়েছিল। কিন্তু সেই চেক ব্যাংকের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়। এ ঘটনায় ভুক্তভোগী জসিম উদ্দিন আবিদ বাদী হয়ে ২০২১ সালের ২ অক্টোবর চট্টগ্রাম আদালতে ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম জানান, ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলায় এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত চেকের সমপরিমাণ ১ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামিরা পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন