এমটিবি পারপেচুয়াল বন্ডের ১০% মুনাফা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) পারপেচুয়াল বন্ডের ট্রাস্টি চলতি বছরের ৬ জুন থেকে ৫ ডিসেম্বর অর্ধবার্ষিক সময়ের জন্য মুনাফা ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ইউনিটধারীদের ১০ শতাংশ হারে মুনাফা দেবে বন্ডটি। এমটিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, বৃহস্পতিবার অনুষ্ঠিত বন্ডের ট্রাস্টি কমিটির সভায় এ মুনাফা অনুমোদন করা হয়। বন্ডটির ইস্যুয়ার হিসেবে কাজ করছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি।

এর আগে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) পারপেচুয়াল বন্ডের ট্রাস্টি ৬ ডিসেম্বর ২০২৩ থেকে ৫ জুন ২০২৪ সমাপ্ত অর্ধবার্ষিক সময়ে ইউনিটধারীদের ১০ শতাংশ হারে লভ্যাংশ ঘোষণা করে। 

২০২৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের পরিশোধিত মূলধন ৪০০ কোটি টাকা। মোট ইউনিট সংখ্যা ৪ হাজার। 

গত বছরের ১২ অক্টোবর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৪২তম সভায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসির ৫০০ কোটি টাকার সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যুর প্রস্তাবে অনুমোদন দেয়া হয়। বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার ফুললি রিডেমেবল, নন-কনভার্টিবল, আনসিকিউরড, ফ্লোটিং রেটবিশিষ্ট পঞ্চম সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যুর প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিশন। সাত বছর মেয়াদি বন্ডটি স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, করপোরেট ও উচ্চ সম্পদশালী একক যোগ্য বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। এ বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্বে রয়েছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর ম্যান্ডেটরি লিড অ্যারেঞ্জার ও কো-অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে যথাক্রমে আরএসএ অ্যাডভাইজরি লিমিটেড ও এমটিবি ক্যাপিটাল লিমিটেড। বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হওয়ার শর্ত দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন