লভ্যাংশ দেবে না তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি তিনটি হলো ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড, বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। 

ইউনিয়ন ক্যাপিটাল: সমাপ্ত ২০২৩ হিসাব বছরে ইউনিয়ন ক্যাপিটালের শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ৩৫ টাকা ১৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১১ টাকা ৯৫ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট দায় দাঁড়িয়েছে ৫১ টাকা ৩ পয়সা। আলোচ্য হিসাব বছরে কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউনিয়ন ক্যাপিটালের পর্ষদ। লভ্যাংশ সংক্রান্ত ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ১০ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ জুলাই। 

বে লিজিং: সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ৫ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ৮৮ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে বে লিজিংয়ের শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬ টাকা ১ পয়সা। আলোচ্য হিসাব বছরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ২৮ আগস্ট বেলা সাড়ে ১১টায় বার্ষিক সাধারণ সভা আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ২২ জুলাই। 

ইসলামিক ফাইন্যান্স: সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ২২ আগস্ট বেলা ১১টায় এজিএম আহ্বান করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। আগের হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ৩০ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৪২ পয়সায়। 

২০২২ হিসাব বছরে ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩০ পয়সা, এর আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩২ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন