স্পট মার্কেটে দুই কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

নির্ধারিত রেকর্ড ডেটের আগে আজ থেকে রোববার পর্যন্ত কেবল স্পট মার্কেটে লেনদেন হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার। কোম্পানিগুলো হলো ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ও বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড। এ সময় কোম্পানি দুটির ব্লক মার্কেটের লেনদেনও স্পট সেটলমেন্টের মাধ্যমে নিষ্পত্তি হবে। পরে রেকর্ড ডেটসংক্রান্ত কারণে সোমবার কোম্পানি দুটির লেনদেন বন্ধ থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডেল্টা লাইফ: সমাপ্ত ২০২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পর্ষদ। এ ঘোষিত লভ্যাংশে বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য ৩১ জুলাই ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা আহ্বান করেছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট আগামী সোমবার।

সমাপ্ত ২০২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর) শেষে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের জীবন বীমা তহবিলের আকার ছিল ৩ হাজার ৯৯০ কোটি ৮৬ লাখ টাকা।

বাংলাদেশ ফাইন্যান্স: সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ সুপারিশ করেনি কোম্পানিটির পর্ষদ। সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৬০ পয়সা। আগের হিসাব বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ২৫ পয়সা। ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে ৩০ জুলাই বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট আগামী সোমবার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন