নগদ লভ্যাংশ পাঠিয়েছে দুই ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরে ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি ও শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি। ডিএসই সূত্রে গতকাল এ তথ্য জানা গেছে।

ব্র্যাক ব্যাংক: ২০২৩ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করে ব্র্যাক ব্যাংক পিএলসির পর্ষদ। গতকাল বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ পাঠিয়েছে ব্র্যাক ব্যাংক। এর আগে স্টক লভ্যাংশ পাঠিয়েছিল ব্যাংকটি। আলোচ্য হিসাব বছরে ব্র্যাক ব্যাংকের সমন্বিত নিট মুনাফা হয়েছে ৮২৭ কোটি টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৬১৪ কোটি টাকা। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৭৫ পয়সা। 

শাহজালাল ইসলামী ব্যাংক: সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। ঘোষিত এ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে ব্যাংকটি। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ২২ পয়সা, যা আগের হিসাব বছরেও ছিল একই। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৩৮ পয়সায়, আগের হিসাব বছরে যা ছিল ১৯ টাকা ৭২ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন