বাণিজ্যিক ফ্লোর বিক্রি করবে বে লিজিং

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ ৫ হাজার ২৬৫ বর্গফুটের বাণিজ্যিক ফ্লোর স্পেস বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে গতকাল এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, রাজধানীর খিলক্ষেতে লা মেরিডিয়ান হোটেলের প্রথম তলায় সি ব্লকের ওই স্পেসের মূল্য ধরা হয়েছে ৬ কোটি ৭৯ হাজার ৮০০ টাকা। 

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৪ পয়সা, আগের বছর একই প্রান্তিকে যা ছিল ৬৬ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫ টাকা ৫৭ পয়সায়।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্টের শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ৫ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ৮৮ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে বে লিজিংয়ের এনএভিপিএস দাঁড়িয়েছে ৬ টাকা ১ পয়সায়। আলোচ্য হিসাব বছরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। 

সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেনি। আলোচ্য হিসাব বছরে শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ৫ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৯ পয়সা। 

২০০৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত বে লিজিংয়ের অনুমোদিত মূলধন ৩০০ কোটি ও পরিশোধিত মূলধন ১৪০ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভ ১৫ কোটি ১০ লাখ টাকা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন