আইপিএলে ১ মে ম্যাচ খেলে দেশে ফিরবেন মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক

ছবি: এপি

চলতি আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন বাংলাদেশের পেস তারকা মুস্তাফিজুর রহমান। তবে আইপিএল শেষ না করেই মধ্যপথে তাকে দেশে ফিরতে হচ্ছে। জিম্বাবুয়ের সঙ্গে মে মাসে হোম সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের জন্য ফিরতে হচ্ছে মুস্তাফিজকে। তাকে ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএল খেলার ছুটি মঞ্জুর করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও চেন্নাইয়ের অনুরোধে এক দিন বাড়ানো হয়েছে তার ছুটি। ফলে ১ মে চেন্নাইয়ের হয়ে বাড়তি আরেকটি ম্যাচ তিনি খেলতে পারবেন।  

 

প্রাথমিক অনাপত্তিপত্রে মুস্তাফিজকে চলতি মাসের শেষ দিন পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। তবে পর দিন ম্যাচ থাকায় চেন্নাই ফ্র্যাঞ্চাইজি ও বিসিসিআইয়ের পক্ষ থেকে এক দিনের ছুটি বাড়ানোর অনুরোধ করা হয়। তাতে সাড়া দিয়েছে বিসিবি।

 

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের সহকারী ম্যানেজার শাহরিয়ার নাফীস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘মুস্তাফিজকে আইপিএল খেলার ছুটি দেয়া হয়েছিল ৩০ এপ্রিল পর্যন্ত। তবে সূচিতে ১ মে চেন্নাইয়ের একটি ম্যাচ আছে। তাই চেন্নাই ও বিসিসিআই আমাদের অনুরোধ করেছিল সেদিন যেন থাকতে দেওয়া হয় মুস্তাফিজকে। তাদের অনুরোধ রেখে ছুটি এক দিন বাড়ানো হয়েছে।’"

 

চট্টগ্রামে আগামী ৩ মে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। এই সিরিজ শেষ হবে ১২ মে।   এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যুক্তরাষ্ট্র যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ওই সিরিজ শুরু হবে ২১ মে। এই দুটি দুই সিরিজের জন্য মুস্তাফিজের আর আইপিএল খেলতে যাওয়া হবে না।

 

এবার আইপিএলে ভালো করেছেন মুস্তাফিজ। আজ পর্যন্ত পাঁচ ম্যাচে ১০ শিকার করে চার্টের তিন নম্বরে আছেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে এবারের উদ্বোধনী ম্যাচে তিনি ২৯ রানে ৪ উইকেট শিকার করে চমক দেখান।

 

চেন্নাইয়ের পরের ম্যাচ আগামী শুক্রবার লখনৌ সুপারজায়ান্টের মাঠে। ফেরার আগে আরো তিনটি ম্যাচ খেলতে পারবেন মুস্তাফিজ। ২৩ এপ্রিল লখনৌয়ের বিপক্ষে হোম ম্যাচ, ২৮ এপ্রিল সানরাইজার্সের বিপক্ষে হোম ম্যাচ ও ১ মে পাঞ্জাব কিংসের বিপক্ষে হোম ম্যাচ খেলবে মুস্তাফিজের চেন্নাই। এর মধ্য দিয়ে এবারের আইপিএল মিশনও শেষ হয়ে যাবে তার।  

 

যুগ্মভাবে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রাজস্থান রয়্যালস।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন