ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

শেষ বলের ছক্কায় সেঞ্চুরি করে বেঙ্গালুরুকে জেতালেন উইল জ্যাকস

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ছন্দ খুঁজে পেয়েছে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টানা দ্বিতীয় জয় তুলে নিল তারা। আহমেদাবাদে আজ রোববার স্বাগতিক গুজরাট টাইটান্সকে হতাশ করে ৯ উইকেটের বিশাল জয় তুলে নেয় অতিথিরা। আগে ব্যাট করে ৩ উইকেটে ২০০ রানের সৌধ গড়ে গুজরাট। যদিও মাত্র ১৬ ওভারে এই রান তাড়া করে জয় তুলে নেয় বেঙ্গালুরু। তাদের জয়ের নায়ক ইংলিশ ব্যাটার উইল জ্যাকস ও কোহলি। ২৫ বছর বয়সী উইল জ্যাকস ৪১ বলে ১০০ রান করে গুজরাটকে অভাবনীয় এক জয় এনে দেন। ঝড়ো ইনিংসটি তিনি সাজান ৫টি ছক্কা ও ১০ চারে।

 

ইনিংসের শেষ বলে ছক্কা মেরে সেঞ্চুরি পূর্ণ করার পাশাপাশি বেঙ্গালুরুর জয়ও নিশ্চিত করেন জ্যাকস। অন্যপ্রান্তে মুগ্ধ হয়ে এই তরুণের ব্যাটিং দেখছিলেন কোহলি, যিনি ৪৪ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন। দলীয় ৪০ রানে ফাফ ডু প্লেসির বিদায়ের পর ৬৬ বলে ১৭৪ রানের রাজসিক জুটিতে বেঙ্গালুরুর জয় নিশ্চিত করেন জ্যাকস ও কোহলি।

 

একটি সময় ২৪ বলে ৩১ রান ছিল জ্যাকসের। অথচ ইনিংস শেষে তার নামের পাশে ৪১ বলে ১০০*। শেষ দিকে কতটা বিস্ফোরক ব্যাটি তিনি করেন, সেটা স্কোরবোর্ডই বলে দিচ্ছে। মোহিত শর্মার ১৫তম ওভার থেকে ২৯ ও রশিদ খানের ১৬তম ওভার থেকে সমান ২৯ রান নেন জ্যাকস। তাতে ৪ ওভার বাকি থাকতেই জয় নিশ্চিত হয়ে যায় বেঙ্গালুরুর।

 

এর আগে সাই সুদর্শন (৪৯ বলে ৮৪*) ও শাহরুখ খানের (৩০ বলে ৫৮) ব্যাটে ভর করে ৩ উইকেটে ২০০ রানের সংগ্রহ পায় রাজস্থান। যদিও এই রান দিয়ে আটকানো যায়নি বেঙ্গালুরুকে।

  

এই জয়ের পরও টেবিলের তলানিতেই থাকল বেঙ্গালুরু। ১০ ম্যাচে এটা তাদের মাত্র তৃতীয় জয়। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রাজস্থান রয়্যালস।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন