টানা এগারোবারের মতো ‘সিআইপি’ অর্জন করেছেন এএসএম মহিউদ্দিন মোনেম

নিজস্ব প্রতিবেদক

ছবি : সার্ভিস ইঞ্জিন লিমিটেড

সার্ভিস ইঞ্জিন লিমিটেডের চেয়ারম্যান এবং আব্দুল মোনেম লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এএসএম মহিউদ্দিন মোনেম ২০২২ সালে দেশের রফতানি বাণিজ্যে অবদানের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে ১১ বারের মতো সিআইপি সম্মাননা পেয়েছেন।

বৃহস্পতিবার (৮ মে) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এ সন্মাননা প্রদান করেন।

বাংলাদেশ সরকার কঠোর নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে দেশের শিল্প খাত বিশেষ করে রফতানি ও বাণিজ্যের ক্ষেত্রে অবদানের জন্যে সিআইপি পুরস্কারের স্বীকৃতি দেয়। এএসএম মহিউদ্দিন মোনেমের ধারাবাহিকভাবে সিআইপি অ্যাওয়ার্ডের স্বীকৃতি, দেশে কর্মসংস্থান সৃষ্টি, রফতানি বৃদ্ধি এবং স্মার্ট বাংলাদেশ স্থাপনে তার অঙ্গীকার এর প্রতিফলন।

তার নেতৃত্বে সার্ভিস ইঞ্জিন লিমিটেড টানা দশমবারের মতো আইএওপি কর্তৃক শীর্ষ ১০০টি গ্লোবাল আউটসোর্সিং কোম্পানির একটি হিসেবে স্বীকৃত হয়েছে। মোনেম বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে অবদানের জন্য একাধিকবার রাষ্ট্রপতি পুরস্কার এবং পরপর ১০ বার জাতীয় রফতানি ট্রফিতে ভূষিত হয়েছেন। তিনি ২০১৩ সাল থেকে টানা ১০ বার সেরা করদাতার স্বীকৃতিও পেয়েছেন। তিনি শিল্প মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার সম্মানে ভূষিত হন। মোনেম প্রখ্যাত শিল্পপতি মরহুম আব্দুল মোনেমের কনিষ্ঠ পুত্র। তিনি একাধারে বাংলাদেশে চেক প্রজাতন্ত্রের অনারারি কনসাল হিসেবেও দায়িত্ব পালন করছেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন