ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার রোমাঞ্চকর লড়াই

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল ও ম্যানসিটির শিরোপার লড়াই এখনই শেষ হচ্ছে না। হয়তো শেষ ম্যাচেই শিরোপার নিষ্পত্তি হতে পারে। আজ রোববার আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি নিজ নিজ ম্যাচে জয়লাভ করায় দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান এক-ই থাকছে।

 

আর্সেনাল ৩-২ গোলে টটেনহ্যামকে ও ম্যানসিটি ২-০ গোলে নটিংহ্যাম ফরেস্টকে হারায়। ৩৫ ম্যাচ থেকে আর্সেনালের সংগ্রহ ৮০ পয়েন্ট। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ম্যানসিটির ঝুলিতে ৭৯ পয়েন্ট। ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল।  

 

আজ সন্ধ্যায় জমজমাট লড়াইয়ে টটেনহ্যামকে ৩-২ গোলে হারায় আর্সেনাল। প্রথমার্ধেই ৩-০ গোলের লিড তুলে নিয়ে নিরঙ্কুশ কর্তৃত্ব প্রতিষ্ঠা করে গানাররা। ১৫তম মিনিটে কর্নারে হেড করে বল নিজেদেরই জালে জড়িয়ে দেন টটেনহ্যামের পিয়েলে-এমিল হজবার্গ। ২৭তম মিনিটে বুকায়ো সাকা ব্যবধান ২-০ করেন। ৩৮তম মিনিটে জার্মান তারকা কাই হাভার্টজ ব্যবধান ৩-০ করেন।

 

ঘড়ির কাঁটা ঘন্টা অতিক্রম করার পর খেলায় ফেরে টটেনহ্যাম। ৬৪তম মিনিটে ক্রিস্টিয়ান রোমেরোর গোলে ব্যবধান কমায় স্পার্সরা। কোরিয়ান ফরওয়ার্ড সন হিউং-মিন ৮৭ মিনিটে পেনাল্টি থেকে আরেক গোল করলে জমে ওঠে ম্যাচ (২-৩)।

 

শেষ মুহূর্তে সমতার জন্য মরিয়া হয়ে ওঠা স্পার্সরা বারবার আক্রমণে যায় আর্সেনালের গোলমুখে। যদিও উত্তেজনাপূর্ণ লড়াইয়ে গানাররাই হাসে শেষ হাসি। এই জয় তাদের শিরোপা রেসে ভালোভাবে টিকিয়ে রেখেছে।

 

রাতের ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে কর্তৃত্ব করে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। ৩২তম মিনিটে ইয়াস্কো গার্দিওল ও ৭১তম মিনিটে আর্লিং হালান্ড গোল করে সিটিকে মূল্যবান তিন পয়েন্ট এনে দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন