সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

ছবি: ব্ল্যাক ক্যাপস

গত বছর ওয়ানডে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের দল ঘোষণা করা হয়েছিল ক্রিকেটারদের মা, স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যদের দিয়ে। এবার কিউইরা টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল শিশু অতিথি মাতিলদা ও অ্যাঙ্গাসকে দিয়ে। দুজনই বেশ কেতাদুরস্ত পোশাকে সংবাদ সম্মেলনে এসে দল ঘোষণা করে। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাঠে অনুষ্ঠেয় নবম টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে দল ঘোষণা করে ফেলল নিউজিল্যান্ড।

 

কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ জনের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে থাকবেন বেন সেয়ার্স।

 

কিউইদের দলে আছেন ডেভন কনওয়ে, যদিও জায়গা মেলেনি ফাস্ট বোলার অ্যাডাম মিলনের। ডান পায়ের গোঁড়ালিতে অস্ত্রোপচার করাতে হবে বলে তার বিশ্বকাপ খেলা হচ্ছে না। আর কনওয়ে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলার সময় হাতের বুড়ো আঙুলে চোট পান, যা থেকে এখনো সেরে ওঠেননি। আইপিএল থেকে ছিটকে গেলেও তিনি এখনো চেন্নাই দলের সঙ্গে আছেন।  

 

বিশ্বকাপগামী দলে আছেন অভিজ্ঞ পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন রাচিন রবীন্দ্র ও ম্যাট হেনরি।

 

নিউজিল্যান্ডের সর্বশেষ দুটি টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও অধিনায়ক হয়ে ফিরলেন কেন উইলিয়ামসন। ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার সঙ্গে হোম সিরিজ খেলেননি তৃতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে ছিলেন বলেন। আর আইপিএলের কারণে পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজও খেলেননি তিনি।


 

এদিকে, চিরাচরিত কালো রঙা জার্সিতে এবারের বিশ্বকাপে দেখা যাবে না কিউইদের। তারা বরং ১৯৯৯ বিশ্বকাপের মতোই রেট্রো ডিজাইনের জার্সি পরে খেলবেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে।  

নিউজিল্যান্ড স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইস সোধি, টিম সাউদি, বেন সেয়ার্স (রিজার্ভ)। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন