এলজিইডির সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলীর নামে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মজিবুর রহমান সিকদার নামে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার ( ১৪ মে) উপপরিচালক জেসমিন আক্তার মামলাটি দায়ের করেছেন।

এজাহারে অভিযোগ আনা হয়, মজিবুর রহমান সিকদার মৎস্য আয়ের সমর্থনে ভুয়া রেকর্ডপত্র তৈরি করে ১ কোটি ২৪ লাখ ৪ হাজার টাকা গোপন করেন। এছাড়া বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জিত জ্ঞাতের আয়ের উৎস বহির্ভূত ৪ কোটি ২০ লাখ ৩৭ হাজার টাকার সম্পদ ভোগদখলে রেখেছেন।

মজিবুর রহমান সিকদার অবৈধ আয়কে বৈধ করতে ১৮টি দলিলের মূলে চা বিক্রেতা, পান বিক্রেতা, মুদি দোকানদার, কাঠমিস্ত্রী, কৃষক এবং প্রবাসী শ্রমিকদের কাছ থেকে হেবাবিল এওয়াজনামা দলিলের মাধ্যমে ২০৩.৫ শতাংশ জমি দান হিসেবে গ্রহণ করেন। দলিল দাতাদের সঙ্গে মজিবুর রহমানের রক্তের কোনো সম্পর্ক নেই। দলিল দাতা এবং দলিল গ্রহীতার আর্থিক অবস্থা বিবেচনা ও গৃহীত বক্তব্যের আলোকে হেবাবিল এওয়াজ দলিল গ্রহণযোগ্য নয়। ২০৩.৫ শতাংশ জমি বাবদ হেবাবিল এওয়াজনামা দলিলে ১ কোটি ২৪ লাখ ৪ হাজার টাকা তার জ্ঞাত আয় বহির্ভূত। তাছাড়া হেবা দলিলের আড়ালে কর ফাঁকি এবং জমি কেনার প্রকৃতমূল্য গোপন করেছেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন