বন্ড ইস্যুতে মীর আকতারের ইজিএম আজ

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মীর আক্তার হোসেন লিমিটেডের বিশেষ সাধারণ সভা (ইজিএম) আজ বেলা ১১টায় হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি আংশিক রূপান্তরযোগ্য ও অবসায়নযোগ্য ৩০০ কোটি টাকার বন্ড ইস্যুতে এ ইজিএম আহ্বান করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ারের (প্রথম তলা) অ্যাবাকাস কনভেনশন সেন্টারে সভাটি অনুষ্ঠিত হবে। সভায় ডিজিটাল প্লাটফর্মেও শেয়ারহোল্ডাররা অংশ নিতে পারবেন।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) মীর আকতারের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩১ পয়সা। গত ৩১ মার্চ শেষে শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা ২ পয়সায় (পুনর্মূল্যায়িত)। 

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে। ওই হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৩১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৯৩ পয়সা। 

২০২১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় মীর আক্তার হোসেন লিমিটেড। কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ১২০ কোটি ৭৭ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৪৮০ কোটি ৭৪ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১২ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৪৭। এর মধ্যে ৪৮ দশমিক ৫৮ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া ৩ দশমিক ৭০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৪৬ দশমিক ৭২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন