শিগগিরই আসছে ইনফিনিক্সের প্রথম ট্যাবলেট এক্সপ্যাড

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

বাজেটবান্ধব ও হাইপারফরম্যান্স স্মার্টফোনের পাশাপাশি এবার নিজেদের প্রথম ট্যাবলেট ডিভাইস এক্সপ্যাড বাজারজাত করতে যাচ্ছে ইনফিনিক্স। এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ খাতে প্রবেশ করবে চীনের প্রযুক্তি কোম্পানিটি।

গিজমোচায়না প্রকাশিত প্রতিবেদন অনুসারে, সাম্প্রতিক সময়ে গেমিং ল্যাপটপ ও দ্বিতীয় প্রজন্মের গেমিং স্মার্টফোন উন্মোচনের পর ট্যাবলেটের বাজারে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে ইনফিনিক্স।

প্রাপ্ত তথ্যানুযায়ী, এক্সপ্যাড ট্যাবলেটের মডেল নাম্বার হবে এক্স১১০১বি। প্রযুক্তি বিশারদদের মতে, ট্যাবলেটের বাজারে মিড রেঞ্জ সেগমেন্টে রেডমি ও পোকোর মতো প্রতিযোগীদের বিপরীতে বাজেট ট্যাবলেট তৈরি করতে পারে ইনফিনিক্স। ধারণা করা হচ্ছে, ইনফিনিক্স এক্সপ্যাডে একটি সিম কার্ডস্লট থাকবে। যার মাধ্যমে ওয়াই-ফাই ছাড়াও ট্যাবলেটটিতে মোবাইল ডাটা ব্যবহার করা যাবে। তবে নতুন এ ডিভাইস সম্পর্কে কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

সাম্প্রতিক বছরগুলোয় ইনফিনিক্সের বিক্রির পাশাপাশি বাজার হিস্যাও বেড়েছে। স্মার্টফোন ও ল্যাপটপসহ অন্যান্য প্রযুক্তিপণ্যের পাশাপাশি এবার ট্যাবলেট তৈরির মাধ্যমে কোম্পানিটি নিজেদের অবস্থান আরো শক্ত করবে বলে মনে করছেন প্রযুক্তিবিদরা। 

বাজার গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডাটা করপোরেশনের (আইডিসি) সবশেষ প্রতিবেদনের তথ্যানুযায়ী, ২০২৪ সালের প্রথম প্রান্তিকে বছরওয়ারি প্রবৃদ্ধির দিক থেকে শীর্ষে থাকা ব্র্যান্ডগুলোর তালিকায় উঠে এসেছে ইনফিনিক্স। কোম্পানিটির বাজার হিস্যা ১ দশমিক ৭ শতাংশ থেকে ৩ দশমিক ৭ শতাংশে উন্নীত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন