ভয়েস মেসেজ রেকর্ডিংয়ে হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

স্ট্যাটাসে ভয়েস মেসেজ রেকর্ডিংয়ে ব্যবহারকারীদের জন্য নতুন আপডেট আনছে হোয়াটসঅ্যাপ। ফলে মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্মের স্ট্যাটাসে দীর্ঘ ভয়েস মেসেজ রেকর্ডের সুবিধা পাওয়া যাবে। খবর গিজচায়না।

ভয়েস স্ট্যাটাস সুবিধাটি চালুর পর ব্যবহারকারীরা শুধু ৩০ সেকেন্ডের ভয়েস নোট স্ট্যাটাসে শেয়ার করতে পারতেন। তবে নতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা স্ট্যাটাসে ১ মিনিট পর্যন্ত ভয়েস নোট রেকর্ড করতে পারবেন। 

হোয়াটসঅ্যাপের বিভিন্ন ফিচার ট্র্যাক করা ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফোর এক প্রতিবেদনে এ তথ্য এসেছে। এক মিনিট পর্যন্ত দীর্ঘ ভয়েস নোটের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরো উন্নত করবে বলে অভিমত সংশ্লিষ্টদের। এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের চিন্তাভাবনা আরো ভালোভাবে শেয়ার করতে পারবেন। 

নতুন দীর্ঘ ভয়েস মেসেজের সুবিধাটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্লাটফর্মে পাওয়া যাবে। গুগল প্লে স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোরে ধারাবাহিকভাবে অ্যাপটি আপডেট রিলিজ করা হবে। আপাতত শুধু বেটা আপডেটে এ দীর্ঘ মেসেজ রেকর্ড করার সুবিধাটি পাওয়া যাচ্ছে।

ডব্লিউএবেটাইনফোর প্রতিবেদন অনুসারে, আরো একাধিক ফিচার আনার জন্য কাজ করে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। যার একটিতে অ্যাপের মধ্যে প্রম্পট ব্যবহার করে এআই জেনারেটেড প্রোফাইল পিকচার সেট করতে পারবেন ব্যবহারকারীরা। অন্যদিকে ইনস্টাগ্রামের ক্লোজ ফ্রেন্ডস ফিচারের মতো কেবল একটি নির্বাচিত কমিউনিটির সঙ্গে স্ট্যাটাস শেয়ার করার সুবিধাও আনছে হোয়াটসঅ্যাপ। তবে ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ কবে নাগাদ এ সুবিধাগুলো চালু করবে সে সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।

ভয়েস স্ট্যাটাস রেকর্ড করার জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ আপডেট ট্যাবে ট্যাপ করতে হবে। এরপর নিচে থাকা পেনসিল আইকনে ক্লিক করে মাইক্রোফোন অপশন চেপে ধরে ভয়েস মেসেজ রেকর্ড করতে হবে। এরপর সেন্ড আইকনে ট্যাপ করলে রেকর্ড করা ভয়েস মেসেজ স্ট্যাটাস হিসেবে আপলোড হয়ে যাবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন