সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল পাঁচজনের

বণিক বার্তা ডেস্ক

ঢাকা-বরিশাল মহাসড়কের রহমতপুরে গতকাল যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ হয় ছবি: নিজস্ব আলোকচিত্রী

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় পাঁচজনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। গতকাল বিভিন্ন সময় ও আগের দিন রাতে রাজধানীর পল্টন, ময়মনসিংহ, চট্টগ্রাম, বগুড়া ও বরিশালে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

ঢাকা: রাজধানীর পল্টন ও যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি। গত বুধবার দিবাগত রাত ও গতকাল ভোরে এ দুর্ঘটনা ঘটে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ দুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

ডিএমপির পল্টন থানার এসআই মো. আব্দুল আজিজ জানান, গতকাল ভোর সোয়া ৫টার দিকে চালক নিয়ন্ত্রণ হারালে একটি ট্রাক পল্টন মোড়ে রাস্তার ডিভাইডারের ওপর উঠে যায়। সেখানে ভবঘুরে প্রকৃতির একটি লোক ঘুমিয়ে ছিল। ট্রাকের নিচে চাপা পড়ে সে মারা যায়। তার বয়স আনুমানিক (৩২)। এ ঘটনায় ট্রাকটি জব্দ করা হয়েছে। চালক মহসিনকেও আটক করা হয়েছে।

ময়মনসিংহ: জেলার গৌরীপুর-শাহগঞ্জ সড়কের অচিন্তপুর গ্রামে পিকআপের ধাক্কায় শেফালী আক্তার (২৩) সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। তাদের মধ্যে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গৌরীপুর থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে গৌরীপুর থেকে ছেড়ে আসা একটি অটোরিকশা অচিন্তপুর গ্রামে আরেকটি অটোরিকশাকে অতিক্রম করছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা পিকআপের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কা লাগে। এতে অটোরিকশাটি উল্টে দুমড়ে-মুচড়ে যায়। এ সময় এলাকাবাসী ছয় যাত্রীকে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে শেফালী আক্তারের মৃত্যু হয়। তিনি হালুয়াঘাট উপজেলার জুয়েল মিয়ার মেয়ে।

চট্টগ্রাম: সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা লেগে রাহাতুল কবির নয়ন (২৪) নামে এক মোটারসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মোহাম্মদ সাহেদ (১৮) নামে আরো একজন গুরুতর আহত হয়েছেন। গত বুধবার রাত ৩টার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মুহুরীহাটে এ দুর্ঘটনা ঘটে। নিহত নয়ন ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মৃত ফজলুল কবিরের ছেলে।

বগুড়া: জেলার শাজাহানপুরে ট্রাকচাপায় মিতু আকতার (৪৫) নামে মোটরসাইকেল আরোহী এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় তার স্বামী আবদুল মজিদ (৫০) আহত হয়েছেন। বুধবার রাত পৌনে ১০টার দিকে উপজেলার মাঝিড়া বন্দরে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সাবেক সেনা সদস্য আবদুল মজিদ শাজাহানপুর উপজেলার মাঝিড়া বন্দর এলাকায় পরিবার নিয়ে বসবাস করেন। মোটরসাইকেলে স্ত্রী মিতু আকতারকে নিয়ে মাঝিড়া বি ব্লক থেকে ফিরছিলেন। পথে মাঝিড়া বন্দর এলাকায় আমবাহী ট্রাক ঢাকা-রংপুর মহাসড়কের ওপর উল্টে যায়। এ সময় মজিদ ও মিতু চাপা পড়েন। ঘটনাস্থলেই মারা যান মিতু।

শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম জানান, ট্রাকটি জব্দ করা গেলেও চালক ও হেলপারকে গ্রেফতার করা যায়নি। এ ঘটনায় নিহতের পরিবার থেকে হত্যা মামলা করা হয়েছে।

বরিশাল: ঢাকা-বরিশাল মহাসড়কের রহমতপুরে যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয় যাত্রী। গতকাল বিকাল ৫টার দিকে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এয়ারপোর্ট মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোসা. খাদিজা বেগম (৪২) বরিশালের উজিরপুর উপজেলা সদরের নয়াবাড়ীর আজিজ তালুকদারের স্ত্রী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন