নারায়ণগঞ্জে বুড়িগঙ্গায় জ্বালানি তেলবাহী নৌযানে আগুন

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

বুড়িগঙ্গা নদীতে গতকাল জ্বালানি তেলবাহী নৌযানে আগুন ধরে যায় ছবি: নিজস্ব আলোকচিত্রী

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জ্বালানি তেলবাহী একটি নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। নৌযান থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আগুনে দগ্ধ আরেকজনকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। আরো তিন শ্রমিক নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন মেঘনা ডিপোর উপব্যবস্থাপনা পরিচালক মো. লুৎফর রহমান। এ ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা ফায়ার সার্ভিসের উপপরিচালক ছালেহ উদ্দিন জানান, নয়টি ইউনিট ও নৌ ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। নৌযানটিতে ডিজেল ও অকটেনের পাশাপাশি মশার কয়েল তৈরির ফয়েল পেপারসহ দায্য পদার্থ ছিল। এ কারণে আগুন নেভাতে ফায়ার সার্ভিকে বেগ পেতে হয়েছে। নৌযান থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মেঘনা ডিপোর উপব্যবস্থাপনা পরিচালক মো. লুৎফর রহমান জানান, নৌযানটিতে পাঁচ শ্রমিক ছিলেন। আগুনে পোড়া একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। একজনকে দগ্ধ অবস্থায় পাওয়া গেছে। আরো তিন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দিদারুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও তেল ডিপোর কর্মকর্তাসহ পাঁচজনকে কমিটির সদস্য করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন