বান্দরবানে পাহাড় ধসে এক ব্যক্তির মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, বান্দরবান

ফাইল ছবি

বান্দরবানে গত কয়েক দিন ধরে বিভিন্ন মাত্রায় বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে অন্যান্য বছরের বর্ষা মৌসুমের মতো জেলার বিভিন্ন এলাকায় পাহাড় ধসের ঝুঁকি দেখা দিয়েছে। এ বাস্তবতায় পাহাড় ধসে ক্ষতির ঝুঁকিতে রয়েছে পাহাড়ের পাদদেশে বসবাসকারী বাসিন্দারা। এ পরিপ্রেক্ষিতে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের ঝুঁকিমুক্ত নিরাপদ আশ্রয়ে সরে আসতে জেলা সদরসহ উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে মাইকিংও করছে স্থানীয় প্রশাসন।

সর্বশেষ শনিবার (২৯ জুন) জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নে পাহাড় ধসে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ইউনিয়নের ফুলতলী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আবু বক্কর সিদ্দিক।

পুলিশ জানায়, শনিবার সকালে সদর ইউনিয়নের ফুলতলী এলাকায় আবু বক্কর নামের এক ব্যক্তি নিজ বাড়ির পাশে একটি পাহাড়ের পাদদেশে কাজ করছিল। এ সময় হঠাৎ পাহাড়ের মাটি ধসে পরলে মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই তার মুত্যু হয়। পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকারিয়া। তিনি বলেন, সদর ইউনিয়নের ফুলতলী এলাকায় পাহাড় ধসে একজনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন