কোহলি-অক্ষরের ব্যাটে দক্ষিণ আফ্রিকাকে ১৭৭ রান টার্গেট দিল ভারত

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি
Default Image

বার্বাডোজের কেনসিংটন ওভালে আজ শনিবার নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে টস জিতে ব্যাটিং নেয়া ভারত প্রথম দুই ওভারেই দুই উইকেট হারিয়ে গভীর বিপদে পড়ে। এরপর বিরাট কোহলি ও অক্ষর প্যাটেলের ব্যাটে ভর করে ৭ উইকেটে ১৭৬ রান তুলে প্রোটিয়াদের ১৭৭ রানের টার্গেট দেন রোহিত শর্মার দল।

 

কেশব মহারাজ দ্বিতীয় ওভারে আক্রমণে এসেই রোহিত শর্মা ও ঋষভ পন্তকে ফেরান সাজঘরে। পঞ্চম ওভারে সূর্যকুমার যাদবকে আউট করেন পেসম্যান কাগিসো রাবদা। সূর্যকুমার ফিরে গেলে পাওয়ার প্লের ৬ ওভারশেষে স্কোর দাঁড়ায় ৪৫/৩! এরপর বিরাট কোহলি ও অক্ষর প্যাটেলের ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। চতুর্থ উইকেট জুটিতে ৫৪ বলে ৭২ রান যোগ করেন দুজন। পঞ্চম উইকেটে শিবাম দুবেকে নিয়ে ৩৩ বলে ৫৭ রানের আরেকটি কার্যকর জুটি গড়েন কোহলি।

 

১৪তম ওভারে রানআউটের শিকার হন দুর্দান্ত খেলতে থাকা অক্ষর। ৩১ বলে ৪৭ রান করেন ১ বাউন্ডারি ও ৪ ছক্কায়। এরপর দুবেকে নিয়ে কোহলির দারুণ এক জুটি। ৫৯ বলে ৭৬ রান করে মার্কো ইয়ানসেনের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন কোহলি। যদিও ততক্ষণে ১৯তম ওভারের খেলা প্রায় শেষ এবং ভারতও নিরাপদ অবস্থানে (১৬৩/৫)। শেষ ৭ বলে বোর্ডে আরো ১৩ রান যোগ করতে সমর্থ হয় ভারত। দুবে ১৬ বলে ২৭ রান করেন। মহারাজ ২৩ রানে দুটি ও এনরিখ নরকিয়া ২৬ রানে দুটি উইকেট নেন।  

 

এর আগে মার্কো ইয়ানসেনের করা প্রথম ওভার থেকেই ১৫ রান নেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। কোহলি একাই ৫ বলে নেন ১৪ রান। পরের ওভারে স্পিন নিয়ে এলেন এইডেন মার্করাম। প্রথম দুই বলে রোহিত শর্মার হাতে বাউন্ডারি হজম করা কেশব মহারাজ চতুর্থ বলে সফলতা পান। তার বলে সুইপ করতে গিয়ে স্কয়ার লেগে হেনরিখ ক্লাসেনকে ক্যাচ তুলে নেন রোহিত।

 

গত দুই ম্যাচে টানা ফিফটি করা রোহিত আজ ৫ বলে ৯ রান করে সাজঘরে ফিরে যান।

 

নতুন ব্যাটার ঋষভ পন্ত পরের বলটি ডট দিতে সমর্থ হলেও ষষ্ঠ বলে পরাস্ত হন। সুইপ করতে গেলে পন্তের ব্যাটে টপ এজ হয়ে মাথার ওপর নিয়ে চলে যায় উইকেটকিপার কুইন্টন ডি ককের হাতে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তা নিয়ে আউট দেয়া হয় পন্তকে।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন