ঈদ নাটকে বিভিন্ন রূপে তানিয়া বৃষ্টি

ফিচার প্রতিবেদক

ছবি: তানিয়া বৃষ্টির ফেসবুক

দর্শকপ্রিয় অভিনেত্রী তানিয়া বৃষ্টি। চরিত্রের প্রয়োজন অনুযায়ী বিশ্বাসযোগ্যভাবেই নিজেকে তুলে ধরেন তিনি। নাটকে তার অভিনয় দক্ষতা, লুক, গেটআপ, বাচনভঙ্গি ও বডি ল্যাংগুয়েজের মাধ্যমে চরিত্রটি শতভাগ নির্ভরতার সঙ্গে স্ক্রিনে তুলে ধরার চেষ্টা করেন এ অভিনেত্রী। কয়েক বছরে তার অভিনীত বেশকিছু নাটক দর্শকের প্রশংসা পেয়েছে। অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মোশাররফ করিমের মতো গুণী অভিনেতার সঙ্গে। এ ঈদেও এসেছে তার বেশ কয়েকটি নাটক।

গতানুগতিক রোমান্টিক ধারার গল্পের বাইরে ভিন্নধর্মী গল্প ও চরিত্রে অভিনয়ের সুযোগ পেলে তানিয়া বৃষ্টি বরাবরই নিজের সেরাটা নিয়ে হাজির হন। বিশেষ করে গত ঈদে বেশকিছু ভিন্নধর্মী গল্পের নাটকে মুগ্ধ করেছে দর্শককে। এবারের কোরবানির ঈদেও ভিন্নধর্মী একাধিক নাটকে অভিনয় করেছেন তানিয়া। ঈদে মুক্তিপ্রাপ্ত নাটক নিয়ে অভিনেত্রী বলেন, ‘প্রতিবারের মতো এবারের ঈদেও দর্শকের কথা মাথায় রেখে ভিন্ন ভিন্ন গল্পের চরিত্র নিয়ে আসার চেষ্টা করেছি। গত রোজায় যেমন আমার নাটকগুলো দর্শকপ্রিয়তা পেয়েছে, আশা করছি এবারের ঈদেও আমার সব নাটক দর্শকপ্রিয়তা পাবে।’ 

ঈদুল আজহার আগে নাটক নিয়ে বেশ ব্যস্ত ছিলেন এ অভিনেত্রী। প্রায় ডজনখানেক নাটকে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে রাবেয়া খাতুনের রচনা ও আবুল হায়াতের পরিচালনায় ‘কদম’ একটি। গুণী এ পরিচালক ও অভিনেতার নির্দেশনায় অভিনয় করে তানিয়া বৃষ্টি অনেক কিছু শিখেছেন বলেই মনে করেন।

মোশাররফ করিমের সঙ্গে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে আছে ‘গ্রামের ভাইরাল বউ’, ‘জীবন আপনার রিস্ক আমার’ ও ‘জায়গায় ব্রেক’। মোশাররফ করিমের সঙ্গে এর আগেও তিনি অভিনয় করেছেন। তাদের জুটি দর্শক পছন্দ করে।

এছাড়া এবারের ঈদ নাটকে শামীম হাসান সরকার, মুশফিক ফারহান, নিলয় আলমগীর প্রমুখের সঙ্গে অভিনয় করেছেন তানিয়া। প্রতিটি নাটকেই ভিন্ন চরিত্রে নিজেকে নিরীক্ষা করেছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন